ফেডারেল সরকার বলেছে যে হাসপাতালগুলিকে পেলভিস, অন্যান্য সংবেদনশীল এলাকায় পরীক্ষার জন্য লিখিত সম্মতি নিতে হবে
স্বাস্থ্য

ফেডারেল সরকার বলেছে যে হাসপাতালগুলিকে পেলভিস, অন্যান্য সংবেদনশীল এলাকায় পরীক্ষার জন্য লিখিত সম্মতি নিতে হবে

হাসপাতালগুলিকে পেলভিক পরীক্ষা এবং অন্যান্য সংবেদনশীল এলাকার পরীক্ষার আগে রোগীদের কাছ থেকে লিখিত অবহিত সম্মতি নিতে হবে – বিশেষ করে যদি রোগী অচেতন অবস্থায় একটি পরীক্ষা করা হয়, ফেডারেল সরকার সোমবার বলেছে।

ইউএস ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেসের নতুন নির্দেশনায় এখন স্তন, পেলভিক, প্রোস্টেট এবং রেকটাল পরীক্ষার জন্য সম্মতি প্রয়োজন “শিক্ষামূলক এবং প্রশিক্ষণের উদ্দেশ্যে” মেডিকেল ছাত্র, নার্স অনুশীলনকারী বা চিকিত্সক সহকারীরা।

বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে নির্দেশিকাটি হাসপাতালের সম্মতির প্রয়োজনীয়তা সম্পর্কে “পুনরাবৃত্তি এবং স্পষ্টতা প্রদান” করার জন্য জারি করা হয়েছিল। ফেডারেল প্রবিধানগুলি পূর্বে সার্জারির সাথে সম্পর্কিত “গুরুত্বপূর্ণ কাজগুলির” জন্য সম্মতি পাওয়ার কথা উল্লেখ করেছে এবং মেডিকেল ছাত্রদের সম্পর্কে বিশদ স্তর প্রদান করেনি।

যদি হাসপাতালগুলি সুস্পষ্ট সম্মতি না পায় তবে তারা মেডিকেয়ার এবং মেডিকেড প্রোগ্রামে অংশগ্রহণের জন্য অযোগ্য হতে পারে এবং রোগীর গোপনীয়তা আইন লঙ্ঘন করলে জরিমানা এবং তদন্তের বিষয়ও হতে পারে, অফিস অফ সিভিল রাইটস ডিরেক্টর মেলানি ফন্টেস রেনার বলেছেন।

ভার্জিনিয়া মেনিনগোকোকাল রোগের রাজ্যব্যাপী প্রাদুর্ভাব ঘোষণা করেছে: ‘বিরল কিন্তু গুরুতর’

ডাক্তার এবং মেডিকেল ছাত্ররা কখনও কখনও প্রশিক্ষণের উদ্দেশ্যে সংবেদনশীল এলাকার পরীক্ষা করে যখন একজন রোগী অ্যানেস্থেশিয়ার অধীনে থাকে। কমপক্ষে 20টি রাজ্য রোগীর সম্মতি প্রয়োজন এমন আইন পাস করেছে।

এইচএইচএস সেক্রেটারি জেভিয়ের বেসেররা এবং অন্যান্য শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তারা সোমবার শিক্ষার হাসপাতাল এবং মেডিকেল স্কুলগুলিতে পাঠানো একটি চিঠিতে স্পষ্ট সম্মতি ছাড়াই এই পরীক্ষার সমালোচনা করেছেন। চিঠিতে বলা হয়েছে যে হাসপাতালগুলিকে “এই পরীক্ষাগুলি সম্পাদনকারী এবং প্রশিক্ষণার্থীদের নিশ্চিত করার জন্য সুস্পষ্ট নির্দেশিকা সেট করতে হবে এবং প্রথমে অবহিত সম্মতি পেতে হবে।”

ফেডারেল সরকারের একটি নতুন নির্দেশিকা বলে যে হাসপাতালগুলিকে পেলভিক পরীক্ষা করার আগে রোগীদের কাছ থেকে লিখিত সম্মতি নিতে হবে। (এপি ফটো/রিচ পেড্রনসেলি, ফাইল)

বিশেষজ্ঞরা বলেছেন, এই পরীক্ষাগুলি কত ঘন ঘন হয় তা বলা মুশকিল, বা অস্ত্রোপচারের আগে বিভিন্ন পদ্ধতির জন্য বিস্তৃত সম্মতি দেওয়ার সময় রোগীরা কতবার বুঝতে পারে যে তারা কী সম্মতি দিচ্ছেন।

ধর্ষণ, অপব্যবহার এবং অনাচার জাতীয় নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা ও সভাপতি স্কট বারকোভিটজ একটি বিবৃতিতে বলেছেন, চিঠিটি “রোগী এবং চিকিৎসা বাসিন্দাদের সুরক্ষায় একটি গুরুত্বপূর্ণ অগ্রগতি”।

“এটি একটি খুব সহজ সমাধান সহ একটি চমকপ্রদ সমস্যা – হাসপাতালগুলিকে স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে সম্মতি চাইতে হবে,” তিনি বলেছিলেন।

আলেকজান্দ্রা ফাউন্টেইন, ওহিও বিশ্ববিদ্যালয়ের একজন মেডিকেল ছাত্র যিনি এই অনুশীলনের বিরুদ্ধে একটি স্টেট হাউস কমিটির সামনে সাক্ষ্য দিয়েছিলেন, সন্দিহান ছিলেন যে এই চিঠির ফলে “প্রকৃত নীতি বা বাস্তব পরিবর্তন” হবে। কিন্তু, তিনি যোগ করেছেন, এটি তাকে আরও সুরক্ষিত এবং সম্মানিত বোধ করেছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এমন কিছু ঘটছে তা আমার সবচেয়ে বড় ভয়,” তিনি বলেছিলেন। “নারী হিসাবে আমরা সবাই প্রতিদিন লঙ্ঘন হওয়ার ভয় পাই … কিন্তু যখন আমাদের খুব দুর্বল অবস্থানে রাখা হয়, যেমন চেতনানাশক, আমি মনে করি এটি বিশেষত ভয়ঙ্কর।”

Source link

Related posts

‘গ্যাস স্টেশন হেরোইন’ নিউ জার্সিতে ক্রমবর্ধমান হুমকি, স্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক করেছেন: ‘বিপজ্জনক এবং আসক্তি’

News Desk

কেন একজন মহিলা ম্যানেজার থাকা মিশ্র-লিঙ্গ দলগুলির সাথে উত্পাদনশীলতা উন্নত করতে পারে

News Desk

10 tips to live to be 100: ‘Far more than wishful thinking,' say longevity experts

News Desk

Leave a Comment