Image default
স্বাস্থ্য

টেকো কিটস, বিন ডিপস, দুগ্ধজাত পণ্যগুলিতে লিস্টিরিয়া প্রাদুর্ভাবের জন্য সুপার বোল স্ট্যাপলগুলি প্রত্যাহার করা হয়েছে: CDC

সাত-স্তর বিন ডিপ, চিকেন এনচিলাডাস, সিলান্ট্রো সালাদ ড্রেসিং এবং টেকো কিটগুলি লিস্টেরিয়ার প্রাদুর্ভাবের কারণে সুপার বোল স্ট্যাপলগুলি প্রত্যাহার করা হয়েছিল।

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, রিজো লোপেজ ফুডস দ্বারা তৈরি দুগ্ধজাত পণ্যগুলি লিস্টিরিয়া প্রাদুর্ভাবের উত্স যা 2014 সাল থেকে দুই জনকে হত্যা করেছে এবং দুই ডজনেরও বেশি অসুস্থ হয়েছে।

সংস্থাটি বলেছে যে প্রত্যাহার করা দুগ্ধজাত পণ্য এবং প্রত্যাহার করা দুগ্ধজাত পণ্যগুলির সাথে তৈরি পণ্যগুলি শুক্রবার প্রসারিত হয়েছে যাতে ট্রেডার জো’স এবং 365 হোল ফুডস মার্কেটের মতো জনপ্রিয় ব্র্যান্ডগুলি অন্তর্ভুক্ত করা হয়।

অন্যান্য ব্র্যান্ডের মধ্যে রয়েছে: ব্রাইট ফার্মস, ফার্মার, কাসা কার্ডেনাস, ডলে, ডন ফ্রান্সিসকো, ডন পাঞ্চো, টু র্যানচিটোস, এল হুয়াচে, ফুড সিটি, ফ্রেশ এক্সপ্রেস, এইচইবি, দ্য অর্ডার, মার্কেটসাইড, প্রেসিডেন্টস চয়েস, রেডি প্যাক বিস্ট্রো, রিও গ্র্যান্ডে, কার্লি ব্রোস, রেডস, সেন্ট চার্লস, সেন্ট মেরিস, আঙ্কেল ফ্রান্সিস, ট্রেডার জো’স, 365 হোল ফুডস মার্কেট।

দুগ্ধজাত পণ্য প্রত্যাহার করার সাথে যুক্ত দশটিরও বেশি রাজ্যে লিস্টারিয়ার প্রাদুর্ভাব, 2 জনের মৃত্যু: CDC

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন মঙ্গলবার, 6 ফেব্রুয়ারী, 2024-এর দেওয়া এই চিত্রটি দেখায় যে লিস্টেরিয়া ফুড পয়জনিং-এর এক দশক-ব্যাপী প্রাদুর্ভাবের কারণে পনিরের ব্র্যান্ডগুলি প্রত্যাহার করা হয়েছে যা দু’জন মারা গিয়েছিল এবং দুই ডজনেরও বেশি অসুস্থ হয়েছিল৷ (AP এর মাধ্যমে CDC)

সিডিসি বলেছে যে 26 জন লোক এগারোটি রাজ্য থেকে লিস্টারিয়ার প্রাদুর্ভাবের স্ট্রেনে সংক্রামিত হয়েছিল।

সংস্থাটি উল্লেখ করেছে যে সংক্রামিতদের মধ্যে 23 জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং টেক্সাস এবং ক্যালিফোর্নিয়ায় দুজন মারা গেছে।

সিডিসি উল্লেখ করেছে যে এই লিস্টেরিয়া প্রাদুর্ভাবের কারণে অসুস্থ মানুষের “সত্যিকারের সংখ্যা” “সম্ভবত বেশি” কারণ কিছু লোক চিকিৎসা সেবা ছাড়াই সুস্থ হয়ে ওঠেন বা কখনও পরীক্ষা করা হয় না।

রাজ্য: অসুস্থ মানুষের সংখ্যা: অ্যারিজোনা 4 ক্যালিফোর্নিয়া 8 কলোরাডো 4 ফ্লোরিডা 1 জর্জিয়া 1 নেভাদা 1 উত্তর ক্যারোলিনা 1 ওরেগন 1 টেনেসি 2 টেক্সাস 2 ওয়াশিংটন 1

স্বাস্থ্য আধিকারিকরা 2017 এবং 2021 সালে অসুস্থতাগুলি তদন্ত করেছিলেন, তবে ডিসেম্বরে আরও বেশি লোক অসুস্থ হয়ে পড়লে নতুন পরীক্ষাগার এবং পরিদর্শন তথ্যের ভিত্তিতে শুধুমাত্র উত্সটি নিশ্চিত করতে সক্ষম হয়েছিল, কর্মকর্তারা বলেছেন।

টেক্সাস সিটি পেনিসিলিন ড্রাগের ‘সীমিত সরবরাহ’ এর মধ্যে সিফিলিস প্রাদুর্ভাবের রিপোর্ট করেছে

“সিডিসি 2017 এবং 2021 সালে এই প্রাদুর্ভাবের তদন্ত করেছিল। পূর্ববর্তী তদন্তগুলিতে মহামারী সংক্রান্ত প্রমাণগুলি কোয়েসো ফ্রেস্কো এবং অন্যান্য অনুরূপ চিজগুলিকে প্রাদুর্ভাবের সম্ভাব্য উত্স হিসাবে চিহ্নিত করেছিল, তবে নির্দিষ্ট ব্র্যান্ড সনাক্ত করার জন্য যথেষ্ট তথ্য ছিল না,” সিডিসি বলেছে। “ডিসেম্বর 2023 সালে নতুন অসুস্থতার রিপোর্ট হওয়ার পরে এবং রিজো-লোপেজ ফুডস থেকে একটি পনিরের নমুনায় প্রাদুর্ভাবের স্ট্রেন পাওয়া যাওয়ার পরে সিডিসি 2024 সালের জানুয়ারিতে তদন্তটি পুনরায় চালু করেছিল।”

এনোকি মাশরুম দুটি রাজ্যে লিস্টারিয়ার প্রাদুর্ভাবের সাথে যুক্ত: জনস্বাস্থ্য কর্মকর্তারা

লিস্টেরিয়ার লক্ষণ

লিস্টেরিয়া, যা ছোট বাচ্চাদের বা দুর্বল ইমিউন সিস্টেমের লোকেদের মধ্যে গুরুতর এবং এমনকি মারাত্মক সংক্রমণ ঘটাতে পারে।

গর্ভবতী মহিলাদের মধ্যে, লিস্টিরিয়া গর্ভপাত বা মৃত সন্তানের জন্মের কারণ হতে পারে।

গর্ভবতী মহিলাদের সাধারণত জ্বর, পেশী ব্যথা এবং ক্লান্তি থাকে।

লিস্টেরিয়ায় দূষিত খাবার খাওয়ার পর সাধারণত 2 সপ্তাহের মধ্যে লক্ষণগুলি শুরু হয়, তবে একই দিনে শুরু হতে পারে বা 10 সপ্তাহ পরে দেরীতে শুরু হতে পারে, সিডিসি বলেছে।

সিডিসি বলেছে যে যারা গর্ভবতী নয় তাদের সাধারণত জ্বর, পেশী ব্যথা এবং ক্লান্তি থাকে। তাদের মাথাব্যথা, ঘাড় শক্ত হওয়া, বিভ্রান্তি, ভারসাম্য হারানো বা খিঁচুনি হতে পারে।

লিস্টেরিয়া

মার্কিন স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, কাটা ডেলির মাংস এবং পনিরের সাথে যুক্ত লিস্টিরিয়া ফুড পয়জনিং এর প্রাদুর্ভাবের সাথে কমপক্ষে একজনের মৃত্যু হয়েছে যা ছয়টি রাজ্যে 16 জনকে অসুস্থ করেছে, যাদের মধ্যে 13 জন হাসপাতালে ভর্তি ছিলেন। ((এলিজাবেথ হোয়াইট/সিডিসি এপি, ফাইল / এপি নিউজরুমের মাধ্যমে))

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

সিডিসি ক্রেতাদের অনুরোধ করেছে যারা প্রত্যাহার করা পণ্যগুলি কিনেছেন তাদের ফেলে দিতে বা কেনার জায়গায় ফিরিয়ে দিতে।

“কোন প্রত্যাহার করা পনির বা দুগ্ধজাত দ্রব্য খাবেন না,” সিডিসি বলেছে।

রিজো-লোপেজ ফুডস একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে যে “ভোক্তাদের তালিকাভুক্ত যে কোনও পণ্যের জন্য তাদের রেফ্রিজারেটর এবং ফ্রিজারগুলি পরীক্ষা করা উচিত এবং সেগুলি নিষ্পত্তি করা উচিত।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

কোম্পানিটি ভোক্তাদেরকে (833)296-2233 নম্বরে কোম্পানির সাথে যোগাযোগ করার পরামর্শ দিয়েছে, যা দিনে 24 ঘন্টা পর্যবেক্ষণ করা হয়।

রিজো-লোপেজ ফুডস মন্তব্যের জন্য ফক্স নিউজ ডিজিটালের অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি।

সারাহ রাম্পফ-হোয়াইটন ফক্স নিউজ ডিজিটাল এবং ফক্স ব্যবসার জন্য একটি ব্রেকিং নিউজ লেখক।

তিনি ম্যাসাচুসেটসের স্থানীয় এবং অরল্যান্ডো, ফ্লোরিডায় অবস্থিত।

গল্পের টিপস এবং ধারনা পাঠানো যেতে পারে sarah.rumpf@fox.com এবং X: @s_rumpfwhitten-এ।

Source link

Related posts

এআই প্রযুক্তির লক্ষ্য রোগীদের তাড়াতাড়ি রোগ ধরতে সাহায্য করা, এমনকি ‘তাদের জৈবিক বয়সের বিপরীতে’

News Desk

বাচ্চাদের এবং কিশোর-কিশোরীদের মধ্যে ওজন কমানোর সার্জারি বাড়ছে, গবেষণায় দেখা গেছে: ‘শারীরস্থান পরিবর্তন করা’

News Desk

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘আমার পোষা প্রাণীর কি অ্যালার্জি আছে — এবং যদি তাই হয়, আমি কীভাবে সাহায্য করতে পারি?’

News Desk

Leave a Comment