Image default
স্বাস্থ্য

ইউনাইটেড হেলথ বলেছে চেঞ্জ হেলথ কেয়ার সাইবারট্যাকের জন্য 872 মিলিয়ন ডলার খরচ হয়েছে

এই বছরের শুরুর দিকে ইউনাইটেড হেলথ গ্রুপের একটি সাবসিডিয়ারির বিরুদ্ধে একটি সাইবার আক্রমণ দেশের বৃহত্তম নিয়োগকর্তাদের জন্য ব্যয়বহুল প্রমাণিত হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য বীমা জায়ান্টটি তার প্রথম ত্রৈমাসিকের অপারেশন আয়ের প্রতিবেদন করার সময় “প্রতিকূল সাইবার আক্রমণের প্রভাবে” 872 মিলিয়ন ডলার উল্লেখ করেছে। এই প্রতিকূল প্রভাবগুলি চেঞ্জ হেলথ কেয়ারের উপর 21 ফেব্রুয়ারি সাইবার আক্রমণের কথা উল্লেখ করে, যা কার্যক্রম বন্ধ করে দেয় এক সপ্তাহেরও বেশি সময় ধরে হাসপাতাল এবং ফার্মেসিতে। $872 মিলিয়নের মধ্যে রয়েছে “চেঞ্জ হেলথকেয়ার ব্যবসায় ব্যাঘাতের প্রভাব এবং সাইবার আক্রমণের সরাসরি প্রতিক্রিয়া খরচ বাদ দেওয়া,” যা সম্ভবত মুক্তিপণ হিসাবে ইউনাইটেড হেলথ হ্যাকারদের যে পরিমাণ অর্থ প্রদান করেছে তা বাদ দেয়।

ইউনাইটেড হেলথ লঙ্ঘনের পরেই নিশ্চিত করেছে যে আক্রমণের পিছনে সাইবার অপরাধীরা ALPHV বা BlackCat নামে পরিচিত একটি রাশিয়া-ভিত্তিক র্যানসমওয়্যার গ্যাং ছিল। দল নিজেই দায়িত্ব স্বীকার করেছে হামলার জন্য, এটি “সংবেদনশীল” মেডিকেল রেকর্ড সহ ছয় টেরাবাইটের বেশি ডেটা চুরি করেছে বলে অভিযোগ।

ইউনাইটেড হেলথ এখন প্রকাশ করেছে কতটা — যদি আদৌ — এটি হ্যাকারদের তাদের সিস্টেম পুনরুদ্ধার করার জন্য অর্থ প্রদান করে। তবে, ওয়্যার্ড ম্যাগাজিন সহ সে সময় একাধিক মিডিয়া সূত্রে মুক্তিপণ প্রদানের কথা জানানো হয়েছিল $22 মিলিয়ন পরিমাণের জন্য বিটকয়েন আকারে ব্ল্যাকক্যাটে তৈরি করা হয়েছিল।

ইউনাইটেড হেলথ মঙ্গলবার সিবিএস মানিওয়াচের মন্তব্যের অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

হেলথ কেয়ার কোম্পানীর উপর সর্বনাশ

Ransomeware আক্রমণ, যা জড়িত একটি লক্ষ্যের কম্পিউটার সিস্টেম নিষ্ক্রিয় করা এবং যথেষ্ট বিপর্যয়ের কারণ, নতুন কিছু নয় এবং স্বাস্থ্যসেবা ব্যবস্থার মধ্যে ক্রমবর্ধমানভাবে সাধারণ হয়ে উঠেছে। 2022 সালের ডিসেম্বরে JAMA হেলথ ফোরামে প্রকাশিত একটি গবেষণায় দেখা গেছে যে 2016 থেকে 2021 সাল পর্যন্ত হাসপাতাল এবং অন্যান্য প্রদানকারীদের বিরুদ্ধে র্যানসমওয়্যার আক্রমণের বার্ষিক সংখ্যা দ্বিগুণ হয়েছে।


ডাক্তার ইউনাইটেড হেলথ সাইবার আক্রমণের বিধ্বংসী প্রভাব বর্ণনা করেছেন

02:22

2023 সালের মে মাসে JAMA নেটওয়ার্ক ওপেনে প্রকাশিত একটি গবেষণায় স্বাস্থ্য ব্যবস্থায় আক্রমণের প্রভাব পরীক্ষা করে দেখা গেছে যে অপেক্ষার সময়, থাকার মাঝামাঝি দৈর্ঘ্য এবং রোগীদের চিকিৎসা পরামর্শের বিরুদ্ধে চলে যাওয়ার ঘটনা সবই বেড়েছে। 2023 সালের অক্টোবরে মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের একটি প্রিপ্রিন্ট প্রায় পাওয়া গেছে মৃত্যুহার 21% বৃদ্ধি র্যানসমওয়্যার আক্রান্ত হাসপাতালে রোগীদের জন্য।

সিইও অ্যান্ড্রু উইটি মঙ্গলবার একটি উপার্জন কলের সময় বিশ্লেষকদের বলেছেন, চেঞ্জ হেলথ কেয়ার ঘটনাটি “যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ব্যবস্থার উপর সরাসরি আক্রমণ এবং সর্বাধিক ক্ষতি করার জন্য ডিজাইন করা হয়েছিল।” সাইবার আক্রমণের কারণে ইউনাইটেড হেলথকে এই বছর $1.35 বিলিয়ন থেকে $1.6 বিলিয়ন খরচ হতে পারে, কোম্পানিটি তার আয় প্রতিবেদনে অনুমান করেছে।

সাইবার আক্রমণের ফলে প্রথম ত্রৈমাসিকে এটি থেকে $872 মিলিয়ন হিট হওয়া সত্ত্বেও, ইউনাইটেড হেলথ গ্রুপ প্রথম ত্রৈমাসিকের প্রত্যাশাকে অতিক্রম করেছে। ইউনাইটেড হেলথ 2024 সালের প্রথম ত্রৈমাসিকে $99.8 বিলিয়ন আয়ের রিপোর্ট করেছে, এবং $6.91-এর শেয়ার প্রতি মুনাফা – $99.2 বিলিয়ন রাজস্ব এবং ফ্যাক্টসেটের বিশ্লেষকদের দ্বারা শেয়ার প্রতি $6.61 পূর্বাভাস ছাড়িয়েছে।

উইটি বলেন, “প্রতিকার এবং (সম্পূর্ণ) ফাংশনে ফিরে আসার ক্ষেত্রে আমরা এটি খুব ভালভাবে পেয়েছিলাম।”

বিশ্লেষকদের কল চলাকালীন অপটাম ইনসাইটের সিইও রজার কনর বলেন, সাইবার আক্রমণের পর থেকে চেঞ্জ হেলথকেয়ারের ফার্মেসি দাবি এবং পেমেন্ট কম্পিউটার সিস্টেমের প্রায় 80% সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করা হয়েছে।

খ্রিস্টোফার জে ব্রুকস

70820838-10107939517480338-3901705551913943040-n.jpg

Source link

Related posts

মার্কিন যুক্তরাষ্ট্রে ADHD সংখ্যা নাটকীয়ভাবে বেড়ে চলেছে, বিশেষ করে মহিলাদের মধ্যে, নতুন গবেষণা বলছে

News Desk

ফ্লু নির্ণয় উল্লেখযোগ্যভাবে হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়াতে পারে, নতুন গবেষণায় দেখা গেছে

News Desk

গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের জল সরবরাহে E.coli ব্যাকটেরিয়া সনাক্ত করা হয়েছে

News Desk

Leave a Comment