Image default
আন্তর্জাতিক

বেশি ওজনের কারণে মডেলকে বিমানে উঠতে বাধা

ছবি: সংগৃহীত

অতিরিক্ত ওজনের কারণ দেখিয়ে বিমানে উঠতে দেওয়া হয়নি ব্রাজিলের মডেল হুলিয়ানা নেহেমকে। এতে উল্টো উড়োজাহাজ কোম্পানিকেই তোপের মুখে পড়তে হয়েছে। কারণ, বিমানে উঠেতে না পারায় মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে আদালতে অভিযোগ করেন ব্রাজিলিয়ান এই মডেল।

জানা যায়, গত মাসে পরিবার নিয়ে ছুটি কাটাতে লেবানন গিয়েছিলেন হুলিয়ানা। ছুটি কাটিয়ে বৈরুত থেকে দোহায় ফেরার পথে এই ঘটনা ঘটে।

১ হাজার ডলার দিয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটের ইকোনমি ক্লাসের টিকিট কেটেছিলেন ৩৮ বছর বয়সী এই মডেল। বিমানে ওঠার সময় এক কর্মী তাকে থামিয়ে বলে, আপনাকে তিন হাজার ডলার ফার্স্ট ক্লাসের টিকিট কেটে ভ্রমণ করতে হবে। কেন না ফার্স্ট ক্লাসের সিট আপনার জন্য পারফেক্ট। তখন তাকে বিমানে উঠতে দেওয়া হয়নি।

এছাড়া মডেল হুলিয়ানাকে জানানো হয় ফার্স্ট ক্লাসের টিকিট কাটলেও ফেরত দেওয়া হবে না তার ইকোনমি ক্লাসের টিকিটের অর্থ। এতে ক্ষিপ্ত হয়ে ব্রাজিলের রাষ্ট্রদূতের সঙ্গে যোগাযোগ করেন তিনি। এরপর অন্য ফ্লাইটে করে ফেরেন। দেশে ফিরেই বিমান সংস্থাটির নামে ব্রাজিলের আদালতে মামলা করেন।

গত ২০ ডিসেম্বর সেই মামলার রায় ঘোষণা করা হয়। বিচারক রেনাটা মার্টিনস জানান, এই ঘটনায় হুলিয়ানা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ জন্য চিকিৎসা হিসেবে থেরাপি নিতে হচ্ছে তাকে। ফলে প্রতি সপ্তাহে তার খরচ হচ্ছে ৭৮ ডলার। চিকিৎসাবাবদ এই খরচ দিতে হবে কাতার বিমান সংস্থাকেই।

হুলিয়ানার চিকিৎসাবাবদ সপ্তাহে ৭৮ ডলার করে মোট ৩ হাজার ৭১৮ ডলার ক্ষতিপূর দেওয়ার রায় দেন আদালত।

উল্লেখ্য, মডেলিংয়ের পাশাপাশি হুলিয়ানা নেহেম একজন ইনফ্লুয়েন্সার হিসেবেও কাজ করছেন। ইনস্টাগ্রামেও বেশ সক্রিয় তিনি। ১ লাখ ৬৮ হাজার মানুষ ফলো করছেন তাকে।

এসএম

Source link

Related posts

তুরস্কের চাপে নতি স্বীকার করলো সুইডেন

News Desk

বিরোধী দলের সব মুখ্যমন্ত্রীকে একজোট হওয়ার ডাক দিলেন মমতা

News Desk

নাইজেরিয়ায় সহিংসতার বলি ৩ লক্ষাধিক শিশু

News Desk

Leave a Comment