free hit counter
ময়লার গাড়িতে করে ফেলা হচ্ছে করোনা ভাইরাসে আক্রান্তের মরদেহ
আন্তর্জাতিক

ময়লার গাড়িতে করে ফেলা হচ্ছে করোনা ভাইরাসে আক্রান্তের মরদেহ

ভারতের ছত্তিসগড়ে ময়লা ফেলার গাড়িতে করে নিয়ে যাওয়া হচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের মরদেহ। রাজ্যের রাজনন্দগাঁওয়ের একটি হাসপাতাল থেকে এভাবেই দেহ সৎকার করতে নিয়ে যাওয়ার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভিডিয়োতে দেখা যায়, পিপিই কিট পরা চার পরিচ্ছন্নতা কর্মী একজনের মরদেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য ময়লা ফেলার গাড়িতে এনে তুলে রাখছেন। হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা বলেছেন, গাড়ির ব্যবস্থা করা নগর পঞ্চায়েতের কাজ।

করোনার প্রথম পর্বে যা ছিল, দ্বিতীয় পর্বে তার চেয়ে খারাপ পরিস্থিতির তৈরি হয়েছে ছত্তিসগড়ে। গত সপ্তাহেই সেখানে দৈনিক সংক্রমণ ১০ হাজারে স্পর্শ করেছে। এ সপ্তাহে তা ১৫ ছাড়িয়ে যাচ্ছে। দৈনিক মৃত্যু বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ১৫০ ছাড়িয়েছে সে রাজ্যে। সক্রিয় রোগী বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে রোগীদের রাখার ব্যবস্থা করা যাচ্ছে না।

কিছুদিন আগে আরেকটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল রায়পুরের সরকারি হাসপাতালের। সেখানে দেখা গিয়েছিল, হাসপাতালের মর্গে মরদেহ রাখার আর জায়গা নেই। মর্গের বাইরে মাটিতে রোদের মধ্যে সারি করে রাখা ছিল চাদরে মোড়া দেহ। হাসপাতাল কর্তৃপক্ষ সেই ঘটনায় জানিয়েছিলেন, ফ্রিজার যা বাড়ানো সম্ভব হচ্ছে, তার থেকে মৃত বেড়ে যাচ্ছে কয়েকগুণ।

এরপরই ময়লা ফেলার গাড়িতে মরদেহ নিয়ে যাওয়ার ঘটনা সামনে এল। করোনার দ্বিতীয় ঢেউ কী ভয়াবহ পরিস্থিতি তৈরি করছে, তা দেখিয়ে দিচ্ছে এই ভিডিয়োগুলো।

Related posts

ভারতের পর এবার মিশরকে রাফাল জেট দিচ্ছে ফ্রান্স

News Desk

ভারতে একদিনে করোনায় শনাক্ত কমলেও মৃত্যু ৪ হাজার ছাড়িয়েছে

News Desk

আইসোলেশন সেন্টার চালু করছেন নুসরাত

News Desk