Image default
আন্তর্জাতিক

ভারতে করোনার টিকা চুরির পর চিঠি লিখে ফেরত

করোনাভাইরাসের ১৭০০ ডোজ টিকা চুরি হয়েছিল। দিন ঘুরতেই আবার ফেরত পাওয়া গেল সেই টিকা। সাথে পাওয়া গেল একটি চিঠিও। এ ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যের জিন্দ জেলায়।

বৃহস্পতিবার ওই রাজ্যে করোনার টিকা চুরি হওয়ায় ব্যাপক শোরগোল হয়। কারণ কোনো এক চোর হাসপাতালের পুরো টিকার ভাণ্ডার খালি করে দিয়েছিল। এমনিতেই করোনা রোগীর সেবায় পর্যাপ্ত ওষুধ নেই, অক্সিজেন নেই। তারপর যদি টিকাও না থাকে, সেটি বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়ায় স্বাস্থ্য কর্মীদের জন্য। তবে একদিন পরই তাদের সেই চিন্তার রেশ কেটেছে।

জানা গেছে, জিন্দের পিপি সেন্টার জেনারেল হাসপাতালের স্টোর রুমে রাখা ছিল ১ হাজার ৭১০টি টিকার ডোজ। তাতে কোভ্যাক্সিন এবং কোভিশিল্ড দুই রকম টিকাই ছিল। বৃহস্পতিবার হাসপাতালের স্টোর রুম খুলে দেখা যায়, সেখানে একটি টিকার ভায়ালও নেই। স্টোর রুমের দরজা ভেঙে টিকার পেটি চুরি করা হয়েছে। অন্য ওষুধ যন্ত্রপাতির কোনো ক্ষতি করেনি চোর।

এরপর পুলিশকে ঘটনাটি জানানো হয়। তদন্তে নামে পুলিশ। জানতে পারে, হাসপাতালের ওই স্টোর রুমে কোনো সিসিটিভি ক্যামেরাও ছিল না। ছিল না নিরাপত্তা রক্ষীও। অবস্থায় টিকা ফেরত পাওয়ার আশাও ছেড়ে দিয়েছিলেন অনেকে।

কিন্তু ২৪ ঘণ্টা না পেরতেই সব টিকা ফেরত দিয়েছে চোর। জানা গেছে, একটুও নষ্ট হয়নি করোনার টিকা। ওই চোর টিকা ফেরাত দিয়ে চিঠি লিখে রেখে গেছেন। তাতে লেখা, ‘ক্ষমা করবেন, জানতাম না এখানে করোনার ওষুধ আছে’।

Related posts

‘সন্ত্রাসী গোষ্ঠীকে’ গুঁড়িয়ে দিতে তুরস্ক অঙ্গীকারবদ্ধ: এরদোয়ান

News Desk

মাঙ্কিপক্সের উপসর্গ নিয়ে ভারতে যুবকের মৃত্যু

News Desk

ইয়াসের প্রভাবে কলকাতায় টর্নেডোর শঙ্কা

News Desk

Leave a Comment