free hit counter
আন্তর্জাতিক

পুতিনের সহযোগীর মৃত্যু

ছবি: সংগৃহীত

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদপত্র প্রাবদার প্রধান সম্পাদক ভ্লাদিমির সুনগরকিন মারা গেছেন। সুনগোরকিন ছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ সহযোগী। খবর সিএনএন।

রাশিয়ার অন্যতম বৃহত্তর শহর খাবারোভস্কে এক বাণিজ্যিক সফরে যাওয়ার সময় তিনি হৃদ্রোগে আক্রান্ত হয়ে মারা যান। ভ্লাদিমির সুনগরকিনের বয়স হয়েছিল ৬৮ বছর। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ভিত্তিক ম্যাগাজিন নিউজইউকের এক সংবাদে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, রাষ্ট্রীয় সংবাদমাধ্যমটি তাদের টেলিগ্রাম অ্যাকাউন্টে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়, দূরপ্রাচ্যের ‘মহান’ অগ্রদূত ভ্লাদিমির আর্সেনায়েভকে নিয়ে বের করা একটি বইয়ের লেখা আনতে গিয়ে সুনগরকিনের আকস্মিক মৃত্যু হয়েছে।

রাশিয়া দূরপ্রাচ্যের প্রিমোরিয়ি নামক এলাকায় তার মৃত্যু হয়। মৃত্যুর সময় তার সঙ্গে ছিলেন সহকর্মী লিওনিড জাখারভ। তিনি বলেন, সফরের মাঝে প্রধান সম্পাদক একটি সুন্দর জায়গা দেখতে পান। তার পরামর্শ ছিল সেখানে একটা বিরতি নেওয়ার এবং দুপুরের খাবার খাওয়ার।

সেখানে যাওয়ার তিন মিনিট পরে তার শ্বাসকষ্ট দেখা দেয়। আমরা তাকে নির্মল বাতাসে নিয়ে যাই। তবে এর মধ্যেই তিনি অচেতন হয়ে পড়েন।

জাখারভ বলেন, প্রাথমিকভাবে ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে তার স্ট্রোক হয়েছে বলে জানান ডাক্তার।

Source link