free hit counter
পাকিস্তানে সাময়িকভাবে বন্ধ ফেসবুক-ইনস্টাগ্রাম
আন্তর্জাতিক

পাকিস্তানে সাময়িকভাবে বন্ধ ফেসবুক-ইনস্টাগ্রাম

পাকিস্তানে নিষেধাজ্ঞা জারি হল একাধিক সোশ্যাল মিডিয়ার উপর। স্থানীয় মিডিয়া সূত্রে খবর, পাকিস্তান টেলিকমিউকেশন অথিরিটি ১৬ এপ্রিল থেকে অস্থায়ীভাবে বন্ধ হল হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক, টুইটার ও টিকটর। কয়েক ঘণ্টার জন্য এই সামাজিক মাধ্যমগুলি বন্ধ থাকবে।

রিপোর্ট অনুযায়ী, এদিন বিকেল ৪টে পর্যন্ত বন্ধ থাকবে এই সোশ্যাল সাইটগুলি। প্রতিবেদনে বলা হয়েছে, নিষিদ্ধ কিছু ধর্মীয় গোষ্ঠী যে হিংসাত্মক প্রতিবাদ ছড়িয়েছে তা বন্ধ করার জন্যই শুক্রবার বিকেল চারটা পর্যন্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির পরিষেবা বন্ধ রাখা হবে। কর্তৃপক্ষের তরফে যে নোটিফিকেশন পাঠানো হয়েছে সেখানে বলা হয়েছে, টিএলপি যে সন্ত্রাসবাদী কার্যকলাপে জড়িয়ে পড়েছে, তা বিশ্বাস করার জন্য ফেডারেল সরকারের কাছে যুক্তিসঙ্গত কারণ রয়েছে। দেশের শান্তি ও সুরক্ষা নষ্টে এটি সাহায্য করেছে বলে অভিযোগ। জনসাধারণকে ভয় দেখিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চাইছে এরা। এছাড়া এরা আইন প্রয়োগকারী সংস্থাগুলির কর্মচারীদের এবং নিরপরাধ বাই-স্ট্যান্ডারদের শারীরিক ক্ষতি সাধন করছে। তাদের আহত হওয়া ও মৃত্যুর জন্যই এরা দায়ী বলে অভিযোগ। বেসামরিক নাগরিক ও কর্মকর্তাদের উপর হামলা, বিরাট আকারে বাধা সৃষ্টি, হুমকি দেওয়া, অপব্যবহারের অভিযোগও রয়েছে এদের বিরুদ্ধে। এও বলা হয়েছে সরকারি সম্পত্তি ভাঙচুর, লুঠ ও অগ্নিসংযোগ, হাসপাতালগুলিতে প্রয়োজনীয় স্বাস্থ্য সরবরাহ বন্ধ এবং সরকারকে ও জনসাধারণকে হুমকি, জোর করা, ভয় দেখাচ্ছে এরা। তাদের ব্যবহার সমাজ ও জনসাধারণের মধ্যে ভয় ও নিরাপত্তাহীনতার বোধ তৈরি করেছে।

এর আগে পাকিস্তান সরকার ইসলামিক পার্টি তেহরিক-ই-লাবাইক বা টিএলপি-কে পাকিস্তানকে অ্যান্টি টেরোরিজম অ্য়াক্টের আওতায় নিষিদ্ধ ঘোষণা করেছিল। এবার তাদের কেন্দ্র করেই বড়সড় সিদ্ধান্ত নেওয়া হল। বুধবার আইন প্রণয়নকারী এজেন্সির সঙ্গে এই দলের লড়াই হয়। ঘটনায় ৩০০ জন পুলিশকর্মী আহত হন। এরপরই এই সিদ্ধান্ত জারি করে পাকিস্তান সরকার।

Related posts

রণক্ষেত্রে পরিণত হল পাকিস্তানের পার্লামেন্ট অধিবেশন কক্ষ

News Desk

বাংলাদেশে ব্যবসার নিবন্ধন নিয়েছে গুগল, অ্যামাজন

News Desk

ভারত-পাকিস্তান থেকে কানাডায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরও বাড়ল

News Desk