free hit counter
পাকিস্তানের ছবি দিয়ে ইসরায়েলি নেতার মিথ্যাচার, ইসলামাবাদের ক্ষোভ
আন্তর্জাতিক

পাকিস্তানের ছবি দিয়ে ইসরায়েলি নেতার মিথ্যাচার, ইসলামাবাদের ক্ষোভ

পাকিস্তানের একটি হাসপাতালের ছবি প্রকাশ করে সেটিকে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাসের সদর দফতর হিসেবে প্রচার করায় ইসরায়েলের সাবেক যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেটের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে ইসলামাবাদ। এ ধরনের কর্মকাণ্ড ‘বিশ্বকে বিভ্রান্ত করার অপচেষ্টা’ বলে মনে করছে পাকিস্তানি প্রশাসন।

গত ১০ মে থেকে ২০ মে পর্যন্ত অবরুদ্ধ গাজা উপত্যকায় দখলদার ইসরয়েয়েলি বাহিনীর টানা বোমাবর্ষণে অন্তত ২৫৪ জন প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে ৬৬ শিশুও রয়েছে। আহত হয়েছেন প্রায় দুই হাজার বেসামরিক মানুষ। এসময় ফিলিস্তিনি যোদ্ধাদের পাল্টা হামলায় ইসরায়েলে মারা গেছে ১২ জন।

এর মধ্যেই গত ২০ মে ইসরায়েলের উগ্র ডানপন্থী রাজনীতিবিদ ও সাবেক যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেট টুইটারে প্রকাশিত এক ভিডিওতে একটি হাসপাতালের ছবি দেখান, যেটিকে তিনি ‘গাজার বৃহত্তম মেডিক্যাল কমপ্লেক্স’ ও হামাসের সদর দফতর হিসেবে উল্লেখ করেন। ওই হাসপাতাল থেকেই ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী ইসরায়েলের বিরুদ্ধে আক্রমণ পরিচালনা করছে বলে দাবি করেন এ নেতা।

তবে খুব শিগগিরই তার মিথ্যাচার ধরে ফেলেন নেটিজেনরা। দেখা যায়, তিনি যেটিকে গাজার হাসপাতাল বলে দাবি করছেন, সেটি আসলে ইসলামাবাদের শিফা আন্তর্জাতিক হাসপাতাল।

এ বিষয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহেদ হাফিজ চৌধুরী আরব নিউজকে বলেন, ইসরায়েলের সাবেক যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেট যে মিথ্যাচার করেছেন তা অগ্রহণযোগ্য। এতে আমাদের গুরুতর আপত্তি রয়েছে।

মধ্যপ্রাচ্যে পাকিস্তানি প্রধানমন্ত্রীর বিশেষ দূত তাহির মোহাম্মদ আশরাফি বলেছেন, বেনেটের এই কাণ্ড উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিশ্বকে বিভ্রান্ত করার প্রচেষ্টা মাত্র।

তিনি বলেন, ইসরায়েল গাজার প্রকৃত স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। তাই এটি বিশ্বকে বিভ্রান্ত ও প্রতারিত করার একটি ইচ্ছাকৃত প্রচেষ্টা। আমরা পাকিস্তানকে কলঙ্কিত করার এই প্রয়াসের নিন্দা জানাই।

Related posts

ইসরাইলকে বয়কটের ৬৩ বছরের পুরনো আইন বাতিল করলো আরব দেশ সুদান

News Desk

১২০০ অবিস্ফোরিত ইসরায়েলি গোলা ধ্বংস করেছে গাজা

News Desk

শেষ হলো কাশ্মীরে পৃথিবীর উচ্চতম সেতুর আর্চ তৈরির কাজ

News Desk