আন্তর্জাতিক

১৪ এপ্রিল উত্তরবঙ্গে প্রচারে আসছেন রাহুল

কেরল, অসমে প্রচারে গিয়েছেন। কিন্তু বাংলায় চার দফায় ভোট হয়ে গেলেও প্রচারে আসেন নি কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এনিয়ে কম চর্চা হয়নি রাজনীতির অন্দরে। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে বাংলায় প্রচারে আসছেন তিনি। আগামী ১৪ এপ্রিল উত্তরবঙ্গে প্রচারে আসছেন রাহুল গান্ধী। এখন দেখার প্রচারে এসে রাহুল কী বার্তা দেন।

কংগ্রেস সূত্রে খবর, আগামী ১৪ এপ্রিল উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে সভা করবেন রাহুল।এরপর তিনি সভা করবেন মাটিগাড়া–নকশালবাড়িতে।এই দুটি কেন্দ্রই রাজ্য রাজনীতির ইতিহাসে কংগ্রেসের খাস তালুক বলেই পরিচিত। এই উত্তর দিনাজপুর প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রিয়রঞ্জন দাসমুন্সির শক্তঘাঁটি হিসাবে পরিচিত। প্রিয়রঞ্জন দাশমুন্সির পর দীপা দাশমুন্সির রাজনৈতিক কর্মকাণ্ড এই জেলাকে ঘিরেই। পাশাপাশি দার্জিলিং জেলার মাটিগাড়া–নকশালবাড়িতেও কংগ্রেসের ভালো রাজনৈতিক প্রভাব রয়েছে। তাই রাহুলের এই প্রচার রাজনৈতিক দিক থেকে খুবই তাৎপর্যপূর্ণ।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি ব্রিগেডের সভার দিন দেখা যায়নি রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে। কংগ্রেসের শীর্ষ নেতৃত্বদের হাজির থাকতে দেখা যায়নি। আসলে বাংলায় জোটে থাকলেও কেরলে দুই প্রধান প্রতিপক্ষ হল বাম ও কংগ্রেস। তাই যতদিন কেরল ভোট চলছিল, রাহুল বাম নেতাদের সঙ্গে একই মঞ্চে আসতে চাইছিলেন না বলেই রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন।

Related posts

পদত্যাগের আগে বিয়ের জমকালো পার্টি করতে চান বরিস

News Desk

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি

News Desk

নারদকাণ্ড: এবার মামলার আসামি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

News Desk

Leave a Comment