free hit counter
ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শুরু
আন্তর্জাতিক

ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শুরু

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ শুক্রবার (১৮ জুন) স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয় এবং চলবে রাত ১২টা পর্যন্ত। ফলাফল ঘোষণা করা হবে আগামীকাল শনিবার দুপুরের আগেই। একইসঙ্গে আরও তিনটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

এক বার্তায় ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি দেশবাসীকে ভোট দিতে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, প্রত্যেকটি ভোট গণনা করা হবে। আসুন, ভোট দিন এবং আপনার প্রেসিডেন্ট নির্বাচিত করুন। এটি দেশের ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ। ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শুরু

আজ স্থানীয় সময় সকাল ৭টায় রাজধানী তেহরানের একটি কেন্দ্রে নিজের ভোট প্রদান শেষে তিনি এ আহ্বান জানান। এর আগে গতকাল বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার প্রেসিডেন্ট নির্বাচনের পাশাপাশি গ্রাম ও শহর পরিষদের মূল নির্বাচন এবং পার্লামেন্ট ও বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচনও অনুষ্ঠিত হবে।

ইরানের ১৩তম প্রেসিডেন্ট নির্বাচনের প্রেসিডেন্ট পদে লড়াইয়ের জন্য নিবন্ধন করেছিলেন মোট ৫২৯ জন প্রার্থী। এদের মধ্যে শেষ পর্যন্ত চূড়ান্ত হয়েছেন ৭ জন। তবে শেষ মুহূর্তে তিন জন সরে দাঁড়িয়েছে। ফলে এখন ভোটে লড়াই করছেন চার জন প্রার্থী।

Related posts

জাতিসংঘে ভোটাধিকার ফিরে পেল ইরান

News Desk

নৌকার লড়াইয়ে ঢাকায় ব্যস্ত সিলেটের নেতারা

News Desk

ইরান সফরে গেলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

News Desk
Bednet steunen 2023