Image default
খেলা

ব্রাজিলের বাজিমাত, উড়ে গেছে পেরু

কোপা আমেরিকার গত আসরের ফাইনালে দেখা হয়েছিল তাদের। সেই হিসেবে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটা পেরুর জন্য প্রতিশোধের সুযোগ। কিন্তু জয় তো দূরের কথা, সেলেকাওদের সামনে দাঁড়াতেই পারল না পেরুভিয়ানরা। আজ গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে গত আসরের ফাইনালিস্টদের ৪-০ গোলে উড়িয়ে দিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দুর্দান্ত এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে গেল ব্রাজিল।

টুর্নামেন্টে এটা টানা দ্বিতীয় জয় ব্রাজিলের। আগের ম্যাচটাও নেইমার-সিলভারা জিতেছিলেন হেসে-খেলে। প্রথম ম্যাচে তারা ৩-০ গোলে হারায় ভেনেজুয়েলাকে। তবে এবারের জয়টা যে এত বড় হবে তা শুরুর দিকটায় বোঝা যায়নি। ম্যাচের শেষ দিকে জোড়া গোল করে ব্রাজিল। ৮৯ মিনিটে এভারটন রিভেইরার তৃতীয় গোলের তিন মিনিটের মধ্যে শেষ গোলটি করেন ফরওয়ার্ড রিচার্লিসন।

ঘরের মাঠে ম্যাচের প্রথম গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। ১২ মিনিটে সেলেকাওদের উচ্ছ্বাসে ভাসান অ্যালেক্স সান্দ্রো। এভারটনের ক্রস সামলাতে পারেনি পেরুর রক্ষণভাগ। বল পেয়ে যান গ্যাব্রিয়েল জেসুস। জোগান দেন সান্দ্রোকে। দুর্দান্ত এক ভলিতে পেরুর জালের ঠিকানা খুঁজে নেন তিনি। জাতীয় দলের জার্সিতে এটা তার দ্বিতীয় গোল।

প্রথমার্ধেই ডাবলস পূরণের দুটো সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন সান্দ্রো। অন্যদিকে সমতায় ফিরতে মরিয়া স্বাগতিকদের খানিকটা চেপে ধরে পেরু। যদিও তাদের সব আক্রমণ রুখে দেয় সেলেকাওদের জমাটবাঁধা প্রাচীর। ব্রাজিল দ্বিতীয় গোলটা পেয়েছে নেইমারের সৌজন্যে। ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পিএসজি সুপারস্টার। সেলেকাওরা দ্বিতীয় গোলটা পেতে পারতো এর কয়েক মিনিট আগেই।

ব্রাজিলকে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। কিন্তু ভিএআরের সহায়তা নিয়ে সিদ্ধান্ত পাল্টান ম্যাচকর্তা প্যাট্রিসিও রুস্টাও। ভিডিওতে দেখা যায় পেরু ডিফেন্ডারের মৃদু ছোঁয়াতেই ডি-বক্সে পড়ে যান নেইমার। পেনাল্টি না পাওয়ার হতাশা অবশ্য কিছুক্ষণের মধ্যেই ঘুচিয়েছেন এই স্ট্রাইকার। দুই গোলের পর ব্রাজিলকে আর পেছনে ফিরে চাইতে হয়নি। পেরুর ডিফেন্সও তাসের ঘরের মতো ভেঙে পরে। পরপর দুই গোল করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

 

Related posts

বর্তমান উইম্বলডন চ্যাম্পিয়ন অসুস্থতার কারণে তার ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডের ম্যাচ থেকে প্রত্যাহার করে নিয়েছেন

News Desk

ভেরোনাকে হারিয়ে শিরোপার আরও কাছে মিলান

News Desk

জাপানকে হারিয়ে গ্রুপ জমিয়ে দিলো কোস্টারিকা

News Desk

Leave a Comment