Image default
বিনোদন

এ আর রহমান করলেন সুর চুরি! 

অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান আছেন বেশ বিপাকে। কিছুদিন আগেই ভারতের পুণেতে মাঝপথে তাঁর কনসার্ট বন্ধ করে দেয় পুলিশ। এবার তাঁর বিরুদ্ধে সুর চুরির অভিযোগ আনলেন দিল্লির শিল্পী উস্তাদ ওয়াসিফুদ্দিন থাগর। ওয়াসিফুদ্দিনের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ওয়াসিফুদ্দিনের বাবা-চাচার সুর নকল করেছেন এ আর রহমান। 

সম্প্রতি মুক্তি পাওয়া ঐশ্বরিয়া রায় অভিনীত ‘পন্নিয়িন সেলভান ২’ সিনেমার সংগীতায়োজনের দায়িত্বে ছিলেন এ আর রহমান। সিনেমার ‘বীরা রাজা বীরা’ গানের সুর নিয়ে অভিযোগ ওয়াসিফুদ্দিনের। তিনি জানান, এই গানের সুর তাঁর চাচা ওস্তাদ জহিরুদ্দিন ডাগর ও বাবা ওস্তাদ ফইয়াজউদ্দিন ডাগরের। বছরের পর বছর ধরে তাঁরা সুরটি করেছিলেন। শুধু পরিবর্তন আনা হয়েছে গানের পরিবেশনে। 

মুক্তির পর এ পর্যন্ত সিনেমাটি ঘরে তুলেছে ২৫০ কোটি রুপিরও বেশি। ছবি: সংগৃহীত তবে তার এই অভিযোগের জবাব দিয়েছে সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মাদ্রাজ টকিজ। তাদের আইনজীবীরা জানিয়েছেন, ওয়াসিফুদ্দিনের করা অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। তিনি সস্তা প্রচার ও টাকার জন্য এ ধরনের অপপ্রচার করছেন। তাঁরা আরও জানান, ‘বীরা বীরা’ গানটি ত্রয়োদশ শতাব্দীর নারায়ণ পণ্ডিতাচারিয়ানের কম্পোজিশন থেকে নেওয়া হয়েছে। 

গত ২৮ এপ্রিল মুক্তি পেয়েছে মণি রত্নম পরিচালিত ‘পন্নিয়িন সেলভান ২ ’। মুক্তির পর এ পর্যন্ত সিনেমাটি ঘরে তুলেছে প্রায় ২৫০ কোটি রুপিরও বেশি। ‘পন্নিয়িন সেলভান ২’ ছবির মূল গল্প দক্ষিণ ভারতের ইতিহাস ঘিরে। ছবির গল্প দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের একটি উত্তাল সময়ের প্রেক্ষাপটে তৈরি করা হয়েছে, যখন শাসক পরিবারে ক্ষমতার লড়াইয়ের ফলে সম্রাটের সম্ভাব্য উত্তরসূরিদের মধ্যে হিংসাত্মক ভাঙন দেখা দেয়। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন বিক্রম, কার্থি, তৃষা কৃষ্ণণসহ আরও অনেকে।

Source link

Related posts

এবার ঈদে আসছেন ভিন্ন এক অপূর্ব

News Desk

টুইটারে শাহরুখের মেয়েকে বিয়ের প্রস্তাব

News Desk

সর্পভীতি রয়েছে কঙ্গনার

News Desk

Leave a Comment