free hit counter
ভোটের প্রচারণায় উসকানি, বিপাকে ‘মহাগুরু’ মিঠুন
বিনোদন

ভোটের প্রচারণায় উসকানি, বিপাকে ‘মহাগুরু’ মিঠুন

ভারতের চলচ্চিত্র অভিনেতা মিঠুন চক্রবর্তীকে তলব করতে যাচ্ছে কলকাতা পুলিশ। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে উসকানিমূলক বক্তব্যের অভিযোগে ‘মহাগুরু’কে তলব করা হবে।

এই অভিযোগে ইতোমধ্যে সুপারস্টারের বিরুদ্ধে কলকাতার মানিকতলা থানায় এফআইআর দায়ের করা হয়েছে। সেই মামলার শুনানিতে পুলিশ থেকে রিপোর্ট তলব করেছে শিয়ালদা এসিজেএম আদালত। অভিনেতার বিরুদ্ধে কত দূর তদন্ত এগিয়েছে, তা নিয়ে পুলিশের কাছে জানতে চেয়েছেন আদালত। এরই প্রেক্ষিতে তাকে তলব করবে পুলিশ।

এর আগে বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে মিঠুন চক্রবর্তী দাবি করেছিলেন, বিজেপি ক্ষমতায় এলে ছয় মাসেই বদলে যাবে বাংলা। মিঠুনের এই মন্তব্যকে উসকানিমূলক বলে দাবি করে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। তার বিরুদ্ধে দায়ের হয় মামলা। সেই মামলায়ই এবার চাপ বাড়ল মিঠুন চক্রবর্তীর।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড মঞ্চে গিয়ে বিজেপিতে যোগ দেন মিঠুন চক্রবর্তী। যোগদানের পর থেকেই একের পর এক রোড শোতে ঝড় তোলেন।

ওই সময় তার মুখে শোনা গিয়েছিল, ‘আমি জলঢোড়াও নই, বেলেবড়াও নেই, আমি জাত গোখরো’। এছাড়া রোড শোতে গিয়ে তাকে ফিল্মি সংলাপ বলতে শোনা যায়। এসব সংলাপ নিয়েই আপত্তি ওঠে।

বিজেপিতে যোগ দেয়ার পর তিনি বলেছিলেন, ‘আমি গর্বিত বাঙালি। দেশবন্ধু চিত্তরঞ্জন, রানি রাসমণি, বিদ্যাসাগর এরাই বাঙালি। বাংলায় বসবাসকারী সবাই বাঙালি। আপনাদের অধিকার কেড়ে নেয়ার চেষ্টা করবেন যারা, আমাদের মতো অনেকে সামনে এসে দাঁড়াবেন।

Related posts

করোনা মোকাবিলায় ফাউসির তিন পরামর্শ

News Desk

‘দরিদ্র’ কেনিয়াও সাহায্য দিল ভারতকে

News Desk

ভারতে একদিনে ৪ হাজার মৃত্যু

News Desk
Bednet steunen 2023