free hit counter
বিনোদন

বাজেট নিয়ে বিতর্কে অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’

‘দিন: দ্য ডে’ সিনেমার ইরানি পরিচালকের আনা অভিযোগের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন চিত্রনায়ক অনন্ত জলিল। গত সোমবার ইনস্টাগ্রামে চুক্তিপত্র প্রকাশ করে সিনেমার ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম জানিয়েছেন ১০০ কোটি টাকা নয়, ‘দিন দ্য ডে’ সিনেমার বাজেট ৫ লাখ মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় যার পরিমাণ ৪ কোটি টাকার কিছু বেশি।

এর আগে মুর্তজা জানিয়েছেন চুক্তি লঙ্ঘন করে সিনেমার চিত্রনাট্য পরিবর্তন করে শুটিং করেছেন অনন্ত। শুধু তা-ই নয়, সিনেমার বাজেট নিয়ে মিথ্যা প্রচারণা চালিয়েছেন অনন্ত। পরিচালক আরও জানিয়েছেন, চুক্তিপত্রে অনন্ত জলিলের নাম বিনিয়োগকারী হিসেবে এবং তাঁর নাম প্রযোজক ও পরিচালক হিসেবে নিবন্ধিত হয়েছে। পরিচালক ও প্রযোজক হিসেবে মুর্তজার প্রাপ্য অর্থ পরিশোধ করা হয়নি বলেও অভিযোগ করেছেন ইরানি এই পরিচালক। নিজের অধিকার আদায়ে তিনি আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছেন।

এমন পরিস্থিতিতে আইনি সহায়তা নেবেন বলে জানিয়েছেন সিনেমার অভিনেতা ও বাংলাদেশ অংশের প্রযোজক অনন্ত জলিল।

তিনি বলেছেন, ‘নতুন করে চুক্তিপত্র লেখা হয়েছে, এটা সম্পূর্ণ এডিট করা। ২০১৮ সালের জুনে চুক্তি হওয়ার চার বছর পর কেন এসব নিয়ে কথা হচ্ছে, সেটাই তো বড় প্রশ্ন। এটা মুর্তজার কাজ না, অন্য কেউ করাচ্ছে। আমি আইনজীবীর সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় জানাচ্ছি।’

অনন্ত আরও বলেন, ‘সিনেমা মুক্তির পর থেকেই বিভিন্ন ষড়যন্ত্রের মুখোমুখি হচ্ছি। এটাও তেমনই একটি ষড়যন্ত্র। মুর্তজা সাহেব যদি কারও পরামর্শে কিংবা নিজের প্রচারের স্বার্থে ভুল এবং মিথ্যা তথ্য দিয়ে গণমাধ্যমকে বিভ্রান্ত করার চেষ্টা করেন তাহলে সেটা হবে খুবই দুঃখজনক। যদি এরকম কিছু ঘটে থাকে তাহলে আমিও দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে আইনী ব্যবস্থা নেব। কারণ, একই চুক্তিপত্র আমার কাছেও রয়েছে।’

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় ‘দিন: দ্য ডে’ সিনেমার শুটিং শুরু হয় ২০১৮ সালে। বাংলাদেশের পাশাপাশি সিনেমার শুটিং হয়েছে তুরস্ক, আফগানিস্তান ও ইরানে। অভিনয় করেছেন অনন্ত জলিল, চিত্রনায়িকা বর্ষাসহ দেশ-বিদেশের অনেক অভিনয়শিল্পী।

Source link