free hit counter
‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’, ‘থালাইভি’, ‘সাব্বাস মিতু’ ছবি গুলোর মুক্তির অপেক্ষায় দর্শকরা
বিনোদন

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’, ‘থালাইভি’, ‘সাব্বাস মিতু’ ছবি গুলোর মুক্তির অপেক্ষায় দর্শকরা

মানুষের জীবনে ওতপ্রোতভাবে জড়িত চলচ্চিত্র। অনেকে এই বিনোদনের মাধ্যমে নিজের দুঃখ ভুলিয়ে আনন্দিত হয়ে ওঠে, তো আবার অনেকে নিজের জীবনের ঘটে চলা নানা মুহূর্তগুলিকে যোগ করার চেষ্টা করে। তবে সম্প্রতি বিনোদনের জগতের আত্মজীবনী মূলক নতুন ধারাটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে দর্শকদের মধ্যে। চলচ্চিত্রের এই ধারায় নানা রাজনীতিবিদ, অভিনেতা, গবেষক, খেলোয়াড় এর জীবনের নানা মুহূর্তগুলি পর্দায় তুলে ধরা হচ্ছে।

চিরকালীন ভারতীয়দের একটা কৌতূহল রয়েছে সেলিব্রিটিদের জীবনী নিয়ে। সেকারণে পর্দায় নিজেদের পছন্দের মানুষগুলির আত্মজীবনীমূলক চলচ্চিত্র দর্শকরা লুটেপুটে নেয়। ভারতের অ্যাথলেটিক মিলখা সিং, অভিনেতা সঞ্জয় দত্ত, বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্রসিং ধনি, আজহার উদ্দিন, এবং অলিম্পিকে সোনা জয়ী কুস্তিবিদ গীতার আত্মজীবনী পর্দায় প্রকাশ প্রকাশ করা হয়েছে আগে। প্রতিটা ছবি বক্স অফিসের রেকর্ড ভেঙ্গে দিয়েছে তা সকলে জানে। এই ধারাকে বজায় রেখে আগামী দিনেও ভারতে প্রকাশ করতে চলেছে একাধিক আত্মজীবনী মূলক চলচ্চিত্র। আগামী দিনে প্রকাশ পেতে চলেছে কঙ্গনা রানাউত অভিনীত ‘থালাইভি’, আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’, মাধবনের ‘রকেট্রি: দি নাম্বি এফেক্ট’ এর মতো একাধিক ছবি। এক কথায় দর্শকদের আবার প্রেক্ষাগৃহে ফেরানোর জন্য প্রস্তুত এমন বায়োপিকগুলি।

“স্টুডেন্ট অব দি ইয়ার” দিয়ে আত্মপ্রকাশ করা প্রতিভার পাওয়ার হাউস আলিয়া ভাট প্রথমবারের জন্য সঞ্জয় লীলা বনশালির সঙ্গে কাজ করছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ চলচ্চিত্রে। আগামী ৩০ জুলাই মুক্তি হতে চলা এই চলচ্চিত্রটির ট্রেলার ইতিমধ্যে ভক্তদের মধ্যে একটা বাড়তি উচ্ছ্বস তৈরি করেছে। লেখক হুসেন জাইদির একটি বই ‘মুম্বাইয়ের মাফিয়া কুইন্স’ অবলম্বনে এই চলচ্চিত্রটি তৈরি করা হয়েছে।

“তনু ওয়েডস মনু” মুখ্য অভিনেতা আর মাধবন আরও একাধিক চলচ্চিত্র দিয়ে মানুষের মনে দাগ কেটেছে। বর্তমানে এই অভিনেতা প্রথম ছবি পরিচালনা করতে চলেছে। বলা যেতে পারে ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ চলচ্চিত্রের মাধ্যমে পরিচালনার জগতে হাত পাকা করতে চলেছে এই জনপ্রিয় অভিনেতা। ছবিটি পরিচালনার পাশাপাশি মুখ্য ভূমিকায় অভিনয় করতে চলেছে মাধবন। গুপ্তচরবৃত্তির অভিযোগে অভিযুক্ত ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার প্রাক্তন বিজ্ঞানী ও মহাকাশ প্রকৌশলী নাম্বী নারায়ণনের জীবন অবলম্বনে তৈরি হচ্ছে এই চলচ্চিত্রটি।

কুনই, ঝাঁসির রানির মতো একাধিক ছবিতে অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছে অভিনেত্রী কঙ্গনা রানাউত। বর্তমানে ভারতের অন্যতম রাজনীতিবিদ জয়ললিতার আত্মজীবনীমূলক চলচ্চিত্র ‘থালাইভি’ তে অভিনয় করছেন তিনি।

তাপসি পান্নু নিজের অভিনয়গুলি দিয়ে প্রতিবার ভক্তদের অবাক করে দিয়েছে। এবার তিনি ভারতীয় ক্রিকেটার মিতালি রাজের ভূমিকা অভিনয় করতে প্রস্তুত। ভারতীয় মহিলা দলের অধিনায়ক মিতালি রাজের আত্মজীবনীমূলক চলচ্চিত্রটির নাম রাখা হয়েছে “সাব্বাস মিতু”। সাহরুখ খান অভিনীত জনপ্রিয় ছবি “রাইজ” এর পরিচালক রাহুল ঢোলাকিয়া “সাব্বাস মিতু” পরিচালনা করবে।

Related posts

‘হিন্দি’ বিতর্কে মুখ খুললেন এআর রহমান, জানালেন ‘৯৯ সঙ্গস’ ছবির প্রচারে মঞ্চ ছাড়ার কারণ

News Desk

আলিয়া ভাট এবার হলিউডে

News Desk

মমতার বড় শক্তি বাংলাদেশ আর রোহিঙ্গারা, কঙ্গনার টুইট

News Desk