free hit counter
করোনার ভুল তথ্য দিয়ে তীব্র সমালোচিত সৃজিত
বিনোদন

করোনার ভুল তথ্য দিয়ে তীব্র সমালোচিত সৃজিত

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহভাবে বৃদ্ধি পেয়েছে। এই দুঃসময়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন তারকারা। মানুষকে সচেতন করতে কখনো হাসপাতালের বেড, কখনো অক্সিজেন সাপ্লায়ারের মুঠোফোন নম্বর আবার কখনো প্লাজমা ব্যাংকের নম্বর শেয়ার করছেন তারকারা। কিন্তু এসব কর্মকাণ্ড নিয়েও তৈরি হচ্ছে জটিলতা।

টলিউড পরিচালক সৃজিত মুখার্জি সম্প্রতি একটি টুইটে জানান—ফোন করলেই অক্সিজেন পৌঁছে দেবে কলকাতা পুলিশ। দুটি ফোন নম্বর দিয়ে সৃজিত লিখেন, কালোবাজারি রুখতে ও দ্রুত অক্সিজেন পৌঁছে দিতে এই উদ্যোগ গ্রহণ করেছে কলকাতা পুলিশ। ফোন করলে গ্রিন করিডর করে বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দেবে পুলিশ।

সৃজিতের পোস্টটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর নজরে পড়ে কলকাতা পুলিশের। তারা টুইটে জানান, এই তথ্যটি ভুল। তাদের ভাষায়—সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয়েছে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে কলকাতা পুলিশ। কিন্তু এটি ভুল তথ্য। পুলিশ শুধু অক্সিজেনের ট্যাঙ্কার বিভিন্ন হাসপাতালে পৌঁছাতে সাহায্য করার জন্যই এই দু’টি হেল্পলাইন নম্বর দিয়েছে। যাতে অক্সিজেন সরবরাহকারীরা এই নম্বরে যোগাযোগ করে গ্রিন করিডরের আবেদন করতে পারেন।

এরপর ভুল তথ্য প্রচারের জন্য সৃজিতের সমালোচনায় মুখর হয়ে উঠেন নেটিজেনরা। অনেকে সৃজিতকে অনুরোধ করেছেন, এবার থেকে তথ্য শেয়ারের আগে অন্তত তা যাচাই করে নেবেন। যাতে প্রয়োজনের সময় মানুষকে বিভ্রান্তির শিকার হতে না হয়। পরে অবশ্য ওই পোস্টটি ডিলিট করে ফেলেন সৃজিত মুখার্জি।

Related posts

গার্মেন্টস খোলায় যাত্রীদের ভিড় দৌলতদিয়ায় ঢাকামুখী যাত্রীদের

News Desk

৫ এপ্রিল থেকে ৭ দিনের লোকডাউনে বাংলাদেশ

News Desk

খালেদা জিয়ার সুস্থতা কামনায় ন্যানসি

News Desk