Image default
বিনোদন

কমলের ‘বিক্রম’ দাপট

চার বছর পর সিনেমা হলে ফিরে ভালোই দাপট দেখাচ্ছেন কমল হাসান। ২০১৮ সালে ‘বিশ্বরূপম ২’-এর পর এ সপ্তাহে মুক্তি পেয়েছে তাঁর নতুন সিনেমা ‘বিক্রম’। তামিল ভাষার সিনেমাটি দেখা যাচ্ছে তেলুগু, মালয়ালম, হিন্দি ভাষায়ও। মুক্তির প্রথম তিন দিনেই ‘বিক্রম’ বক্স অফিসে আয় করেছে ১৭৫ কোটি রুপি। শুধু ভারতেই এই সংখ্যা ১০০ কোটি ছাড়িয়ে গেছে। প্রথম দিনে ভারতেই ৩৪ কোটি রুপির ব্যবসা করেছে ‘বিক্রম’। দ্বিতীয় ও তৃতীয় দিনেও এই সাফল্যের ধারা অব্যাহত ছিল। একই দিনে মুক্তি পাওয়া অক্ষয় কুমারের ‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিসে তেমন সুবিধা করতে পারছে না। ভারত ও ভারতের বাইরে সবখানেই অক্ষয়কে পেছনে ফেলেছে কমল হাসানের ‘বিক্রম’।

‘বিক্রম’ সিনেমায় প্রথমবারের মতো কমল হাসানের সঙ্গে অভিনয় করেছেন দুই জনপ্রিয় তারকা বিজয় সেতুপতি ও ফাহাদ ফাসিল। তামিল সুপারস্টার সুরিয়া আছেন অতিথি চরিত্রে। সিনেমাজুড়ে তারকার ছড়াছড়ি, তবে পর্দাজুড়ে দাপট দেখিয়েছেন কমল হাসান একাই।

১৯৮৬ সালে ‘বিক্রম’ নামে আরেকটি সিনেমায় অভিনয় করেছিলেন কমল। নতুন বিক্রমে নতুনভাবে ফিরেছে পুরোনো গল্পের চরিত্ররা। আগের সিনেমায় কমল ছিলেন ভারতীয় গোয়েন্দা বিক্রমের চরিত্রে। পরিচালক লোকেশ কনগরাজের নতুন বিক্রমেও তিনি আছেন গোয়েন্দার ভূমিকায়। ফাহাদ ফাসিল এবার ভারতীয় গোয়েন্দা বাহিনীর প্রধান, আর বিজয় সেতুপতি মাদকসম্রাট।

কমল হাসান নিজেও ‘বিক্রম’ সিনেমার অন্যতম প্রযোজক। ৬৮ বছর বয়সী এই অভিনেতার শুরুটা হয়েছিল তামিল সিনেমায়, শিশুশিল্পী হিসেবে। ৬২ বছর ধরে ভারতীয় সিনেমার জনপ্রিয় মুখ তিনি। শুধু তামিল নয়, অভিনয় করেছেন তেলুগু, হিন্দি, মালয়ালম, কন্নড় ও বাংলা ভাষার সিনেমায়।

এ পর্যন্ত তাঁর অভিনীত সিনেমার সংখ্যা ২৩১।

Source link

Related posts

চলেই গেলেন হলিউড অভিনেত্রী লিসা বেনস

News Desk

ঢাকা-চট্টগ্রামসহ বিভাগীয় শহরের সব বড় হলে ‘শান’

News Desk

‘রিয়েল হিরোদের’ সম্মানিত করতে দুবাই যাচ্ছেন রাজ-পরীমণিসহ একঝাঁক তারকা

News Desk

Leave a Comment