free hit counter
বিনোদন

‘ইন্ডিয়ান ক্রাশ’ রাশমিকার বড় পর্দা জয়ের পথরেখা

রাশমিকা মন্দানা জনপ্রিয় ভারতীয় অভিনেত্রী ও মডেল। তিনি কন্নড়, তেলুগু, তামিল ও হিন্দি ছবিতে সাফল্যের সাথে কাজ করে যাচ্ছেন। এর মধ্যে কন্নড় ও তেলুগু চলচ্চিত্রের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়াদের অন্যতম কর্ণাটকের এই অভিনেত্রী। কমরেড, সুলতানের পর পুষ্পার মতো দর্শক মাতানো চলচ্চিত্রে অভিনয় করে তিনি জনপ্রিয় হয়েছেন। 

১৯৯৬ সালের ৫ এপ্রিল কর্ণাটকের কোডাগুর ভিরাজপেট শহরে জন্ম রাশমিকার। তাঁর বাবা মদন মন্দানা এবং মা সুমন মন্দানা। কোডাগুর কুর্গ পাবলিক স্কুলে শিক্ষাজীবন শুরু হয় তাঁর। স্কুলের পড়াশোনা শেষ করার পর, তিনি কর্ণাটকের বেঙ্গালুরু, এমএস রামাইয়া কলেজ অফ আর্টস সায়েন্স অ্যান্ড কমার্স থেকে মনোবিজ্ঞান, সাংবাদিকতা ও ইংরেজি সাহিত্যে ডিগ্রি নেন। অভিনয় শিখতে তিনি মহিশুর ইনস্টিটিউট অফ কমার্স অ্যান্ড আর্টসেও পড়াশোনা করেন। 

ছবি: টুইটার মডেল হিসাবে ২০১৪ সালে ক্যারিয়ার শুরু করেন রাশমিকা । ওই বছর তিনি ‘ক্লিন অ্যান্ড ক্লিয়ার ফ্রেশ ফেস অব ইন্ডিয়া’ প্রতিযোগিতায় অংশ নেন এবং এই ক্যাম্পেইনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হন। ২০১৬ সালে ব্যাঙ্গালোরের লামোড টপ মডেল হান্টে ‘টিভিসি’ খেতাব পান। সেই প্রতিযোগিতায় প্রযোজকদের দৃষ্টি আকর্ষণ করলে ‘কিরিক পার্টি’ চলচ্চিত্র দিয়ে তাঁর অভিনয় জীবন শুরু হয়। 

রাশমিকা অভিনীত ‘কিরিক পার্টি’ ছিল ওই বছর সবচেয়ে বেশি উপার্জন করা কন্নড় সিনেমা। প্রথম ছবির সাফল্য থেকেই তাঁর অভিনয় জীবনেও সাফল্য চলে আসে। 

ছবি: টুইটার

সেই সিনেমার শুটিংয়ের সময় অভিনেতা রক্ষিত শেঠির সাথে দেখা হয়; দুজনের মধ্যে বন্ধুত্ব থেকে গড়ায় প্রেমে। ২০১৭ সালের ৩ জুলাই পারিবারিক অনুষ্ঠানে তাদের বাগদান হয়। কিন্তু ২০১৮ সালের সেপ্টেম্বরে তাদের সম্পর্ক ভেঙে যায়।

‘চলো’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ২০১৮ সালে তেলুগু সিনেমায় আত্মপ্রকাশ করেন রাশমিকা। এই বছর তিনি আরো দুটি তেলুগু সিনেমায় সাফল্যের সঙ্গে অভিনয় করেন। ২০২০ সালে মহেশ বাবুর বিপরীতে অভিনয় করা তাঁর তেলুগু সিনেমা ‘সারিলেরু নেকেভভারু’ সবচেয়ে বেশি আয় করা তেলুগু সিনেমার অন্যতম। 

ছবি: টুইটার ‘সুলতান’ দিয়ে ২০২১ সালে তামিল সিনেমায় আসেন রাশমিকা। ওই বছরই সুপারস্টার আল্লু অর্জুনের সঙ্গে তাঁর তেলুগু সিনেমা ‘পুষ্পা: দ্য রাইজ’ মুক্তি পায়। সামি সামি, আন্তাভা ও শ্রীভাল্লিসহ বেশ কয়েকটি গানের জন্য চলচ্চিত্রটি দর্শকদের মনে জায়গা করে নেয়। বক্স অফিসে সবচেয়ে বেশি আয় করা তেলুগু সিনেমার তালিকায় জায়গা করে নেয়। এই সিনেমার জন্য তিনি ব্যাপক জনপ্রিয়তা পান। 

ছবি: টুইটার ‘গুডবাই’ সিনেমা দিয়ে ২০২২ সালে বলিউডে তার আত্মপ্রকাশ ঘটে। সিনেমাটিতে তিনি অমিতাভ বচ্চনের মেয়ে ভূমিকায় অভিনয় করেছেন। আগামী বছর তার আরো একটি হিন্দি সিনেমা ‘মিশন মজনু’ মুক্তি পেতে যাচ্ছে। যেখানে তিনি সিদ্ধার্থ মালহোত্রার বিপরীতে অভিনয় করেছেন।

Source link

Bednet steunen 2023