Image default
বিনোদন

বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবসে অ্যাঞ্জেলিনা জোলির অভিনব ফটোশুট

অ্যাঞ্জেলিনা জোলির অভিনয়ে মুগ্ধ পুরো বিশ্ব। প্রতিটি কাজই চ্যালেঞ্জ নিয়ে করেন এই হলিউড অভিনেত্রী। তবে এবারের খবরটি ভিন্ন। সম্প্রতি তার একটি ফটোশুট বেশ আলোচনার জন্ম দিয়েছে। যেখানে তারকার শরীরে দেখা যাচ্ছে অসংখ্য মৌমাছি।

শরীরের ওপর মৌমাছি নিয়ে ১৮ মিনিট ফটোশুট করেন জোলি। বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবসে মৌমাছির গুরুত্ব বোঝাতেই এই পথ বেছে নিয়েছেন তিনি। মূলত সচেতনতা প্রচারেই এমন ছবি তুলেছেন এই তারকা।

মৌমাছির কামড় থেকে নিজেকে কীভাবে রক্ষা করেছেন জোলি? সেই প্রসঙ্গে বিস্তারিত জানিয়েছেন ফটোগ্রাফার ড্যান। অ্যাঞ্জেলিনার নিরাপত্তার কথা মাথায় রেখে তিনি অনুসরণ করেছিলেন ৪০ বছর আগে রিচার্ড আভেডনের বিখ্যাত ‘বি-কিপার পোট্রেট’-এর পথ। যেখানে অভিনেত্রীর শরীর জুড়ে ছিল কয়েকশ মৌমাছি।

সাদা অফ সোল্ডার পোশাকে ছিলেন না অ্যাঞ্জেলিনা। তিনি ছাড়া ইউনিটের সকলে সেফটির জন্য বিশেষ স্যুট পরা ছিল। স্টুডিও ঘর প্রায় অন্ধকার রাখা হয়েছিল মৌমাছিদের শান্ত রাখতে। বিভিন্ন স্থানে ব্যবহার করা হয়েছিল ফেরোমন নামে এক ধরনের রাসায়নিক পদার্থ। যে কারণে চাক বাঁধতে অথবা হুঁল ফোটাতে পারেনি মৌমাছি।

শুটের সময় টানা ১৮ মিনিট একভাবে দাঁড়িয়ে ছিলেন জোলি। সেই পরিস্থিতিতে ফটোশুট চালিয়েছিলেন ড্যান। সঙ্গে উঠে এসেছে মৌমাছি সংরক্ষণে সচেতনতার বার্তা।

Related posts

নিষিদ্ধ রাশমিকা

News Desk

অপেক্ষায় পরীমনি

News Desk

বলিউডে পা রাখছেন সুহানা

News Desk

Leave a Comment