free hit counter
বিনোদন

আয়ের দৌড়ে ব্যাটম্যানকে ছাড়িয়ে ডক্টর স্ট্রেঞ্জ

মার্ভেলের সবশেষ মুক্তি পাওয়া ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ সিনেমাটির সাফল্যের মুকুটে আরেকটি পালক যোগ হলো। বেনেডিক্ট কাম্বারব্যাচ ও এলিজাবেথ ওলসেন অভিনীত ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ এ বছরের সর্বোচ্চ ব্যবসাসফল সিনেমা হিসেবে এর প্রতিদ্বন্দ্বী ডিসি’র ‘দ্য ব্যাটম্যান’কে ছাড়িয়ে গেছে।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ ছবিটি মুক্তির প্রথম মাসেই ৮৭৩ মিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে। যা ব্যবসার দিক থেকে ২০২২ সালে এ পর্যন্ত মুক্তি পাওয়া ছবির মধ্যে সর্বোচ্চ। আর ডিসি’র ‘দ্য ব্যাটম্যান’ ছবিটি মুক্তি পায় গত মার্চ মাসে। বিশ্বজুড়ে ৭৭০ মিলিয়ন ডলার ব্যবসা করেছে এই ছবি। এবার এই ছবির জনপ্রিয়তাকে ফিকে করে প্রথম স্থান দখল করল এবার ‘ডক্টর স্ট্রেঞ্জ’ এর সিক্যুয়াল।

‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ ছবিটি মুক্তির প্রথম মাসেই ৮৭৩ মিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে। ছবি: টুইটার কেবল আমেরিকায় ৩৫০ মিলিয়ন ডলারের বেশি ব্যবসা করেছে ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’। চলচ্চিত্র বিশেষজ্ঞদের দাবি, আগামী কয়েক দিনের মধ্যে ৯৫০ মিলিয়ন ডলার আয় করে ফেলবে ছবিটি। এখন ব্যবসার দিক থেকে বিলিয়নের কোটা স্পর্শ করতে পারবে কিনা সেটাই দেখার।

করোনা মহামারির জেরে বড়পর্দায় ছবি মুক্তি পায়নি বহুদিন। ওটিটির এই যুগে দর্শক এখন বাড়িতে বসে মুঠোফোনের পর্দায় ছবি দেখতে অভ্যস্ত। এই পরিস্থিতিতে দর্শককে হলমুখী করা বেশ মুশকিল বলা যায়। তবে মার্ভেল ভক্তরা যে ঠিকই হাজির হয়েছেন হলে তা আর বলার অপেক্ষা রাখে না। আর সেই কারণেই বক্স অফিসে সাত হাজার কোটি টাকার বেশি ব্যবসা করতে পেরেছে এই ছবি। 

Source link