free hit counter
কোনাল
জীবনী

সোমনুর মনির কোনাল জীবনী ,স্বামী,পরিবার, এবং আরও অনেক কিছু

সোমনুর মনির কোনাল ২০০৯ সালে চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে সংগীতাঙ্গনে প্রবেশ করেন। এরপর ধীরে ধীরে পরিচিতি পেতে শুরু করেন তিনি। ইতিমধ্যে তাঁর বেশ কিছু একক মৌলিক গান শ্রোতাদের কাছে গ্রহণযোগ্যতা পায়। এরই মধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্রে গান করেছেন তিনি।

কোনাল

কোনাল একজন বাংলাদেশী গায়ক এবং টেলিভিশন উপস্থাপক যিনি বাংলাদেশী চলচ্চিত্রের প্লেব্যাক গায়ক হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। তিনি ২০০৯ সালে মিউজিক্যাল রিয়েলিটি শো চ্যানেল আই শেরা কণ্ঠ জয়ের মাধ্যমে বিনোদন শিল্পে তার সূচনা করেন। তারপর থেকে তিনি কয়েক ডজন চলচ্চিত্রের জন্য গান রেকর্ড করেছেন, বিভিন্ন টেলিভিশন শো হোস্ট করেছেন এবং শিশুদের মিউজিক্যাল রিয়েলিটি শো গানের রাজার ২০১৯ সংস্করণের বিচারক হয়েছেন। ২০১৬ সালে, তিনি এবং বেলাল খান ২০১৫ সালের ছবি ‘ওচেনা হৃদয়’-এ তাদের দ্বৈত গানের জন্য সেরা প্লেব্যাক গায়ক বিভাগে সিম্ফনি-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ভাগ করে নেন। তিনি ২০১৯ সালে সেরা প্লেব্যাক-গায়িকা মহিলা বাংলাদেশ বিভাগে ভারত বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার পান।

কোনাল

সম্পূর্ণ জীবনী
পুরো নাম: সোমনুর মনির কোনাল
ডাক নাম: কোনাল
পেশা গায়িকা
জন্ম: আপডেট হবে
জন্মস্থান ঢাকা,বাংলাদেশ
জাতীয়তা: বাংলাদেশী
স্কুল: ইউনাইটেড ইন্ডিয়ান স্কুল
কলেজ: ইউনাইটেড ইন্ডিয়ান স্কুল
শিক্ষা: আমেরিকান ইউনিভার্সিটি অফ লন্ডন(বিবিএ)
কোনাল
শিক্ষা

তার পিতার পেশার কারণে, তিনি কুয়েত মধ্য প্রাচ্যে বড় হয়েছিলেন। তিনি কুয়েতের ইউনাইটেড ইন্ডিয়ান স্কুল থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন। তারপর তিনি বিবিএর ডিগ্রি লাভের জন্য আমেরিকান ইউনিভার্সিটি অফ লন্ডনে ভর্তি হন।
তিনি লেখক হুমায়ুন আহমেদকে শ্রদ্ধা হিসাবে “অন্য হুমায়ূন” নামে একটি প্রোগ্রাম করেছেন। ২০১৭ সালের বন্ধু দিবসে, তিনি চিরকুট ব্যান্ডের সাথে বিশেষ একক গান গেয়েছিলেন। ২০১২ সালের ২২ অক্টোবর, তানভীর তারেকের রচনায় ও কণ্ঠস্বরে ২০১৮ সালের চলচ্চিত্র মায়া: দ্য লস্ট মাদার ছবির জন্য তিনি “মা তোমার অঞ্চল কোথায়” গানটি রেকর্ড করেন।

ব্যক্তিগত জীবন
২১ সেপ্টেম্বর ২০১৭ তারিখে প্রথম আলোর সাংবাদিক মঞ্জুর কাদের জিয়াকে বিয়ে করেন।

কোনাল

চলচ্চিত্রের প্লেব্যাক তালিকা
  • আপন মানুষ (২০১৭)
  • ভালবাসাপুর (২০১৭)
  • প্রেমের কি সাধ আছে বল (২০১৭)
  • রাজনীতি (২০১৭)
  • মনের রাজা (২০১৭)
  • মেঘকন্যা (২০১৮)
পুরস্কার ও মনোনয়ন
বছর পুরস্কার বিভাগ মনোনীত কর্ম ফলাফল
২০১৯ ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার শ্রেষ্ঠ নারী নেপথ্য কণ্ঠশিল্পী মেঘকন্যা বিজয়ী

কোনাল একজন বাংলাদেশী গায়িকা যিনি ২০০৯ সালে রিয়ালিটি শো চ্যানেল আই সেরা কণ্ঠ রিয়ালিটি শো জিতেছিলেন