Image default
বাংলাদেশ

সাফারি পার্কে প্রাণীর মৃত্যু, আরও এক কর্মকর্তাকে বদলি

গাজীপুরের শ্রীপুরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১১ জেব্রাসহ ১৩ প্রাণীর মৃত্যুর ঘটনায় আরও এক কর্মকর্তাকে বদলি করা হয়েছে। অন্যদিকে সাত জনকে সংযুক্ত করে জনবল বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় সাফারি পার্কের নবনিযুক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।  

পার্কের কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, পার্কের ওয়াইল্ডলাইফ সুপারভাইজার সারোয়ার হোসেনকে রাজশাহীতে বদলি করা হয়েছে। চলমান প্রাণী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তাকে বদলি করা হয়। এর আগে পার্কের প্রকল্প পরিচালক, ভারপ্রাপ্ত কর্মকর্তা ও প্রাণী চিকিৎসককে প্রত্যাহার করা হয়।

তিনি আরও জানান, পার্কে জনবল কম থাকায় যোগদানের পর কর্তৃপক্ষের কাছে বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী পদায়নের আবেদন করেন। এরই ভিত্তিতে কর্তৃপক্ষ জনবল বাড়িয়ে বন কর্মকর্তা ও কর্মচারীসহ সাত জন জনবল পার্কে পদায়ন করেন। তারা যথাযথ আদেশে যোগদান করবেন। পার্কে বর্তমানে বিভিন্ন পদে ৩২ জন রাজস্বভুক্ত ও ২৮ জন আউটসোর্সিং ভিত্তিতে কর্মরত রয়েছেন। পর্যায়ক্রমে জনবল বাড়ানো অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, চলতি বছরের ২ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত পার্কের ১১টি জেব্রা, একটি বাঘ ও একটি সিংহ মারা যায়। একসঙ্গে এবং অল্প দিনে প্রাণীগুলোর মৃত্যু সব মহলকে ভাবিয়ে তোলে। এসব বিষয়ে প্রাণী বিশেষজ্ঞ মেডিক্যাল বোর্ড ও তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিগুলো তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে।

 

Source link

Related posts

আজ উদ্বোধন হলো এক হাজার শয্যার করোনা হাসপাতাল

News Desk

বঙ্গবন্ধু টানেলসহ ১৮ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

News Desk

কুমিল্লায় ২ হাসপাতাল সিলগালা, সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

News Desk

Leave a Comment