free hit counter
১২টি কোরবানি পশুর হাট বসাতে চায় চট্টগ্রাম নগরে
বাংলাদেশ

১২টি কোরবানি পশুর হাট বসাতে চায় চট্টগ্রাম নগরে

স্থায়ীও অস্থায়ী মিলিয়ে এবার ১২টি কোরবানির পশুর হাট বসাতে চায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এরই মধ্যে ১২টি পশুর হাটের ইজারা চেয়ে প্রস্তাবনা পাঠিয়েছে জেলা প্রশাসনের কাছে। যা আগে ছিল ৭টি।

সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মুঠোফোনে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বর্তমানে নগরীতে তিনটি স্থায়ী পশুর হাট রয়েছে। এগুলো হচ্ছে সাগরিকা, বিবিরহাট ও পোস্তারপাড় বাজার। গত কোরবানির ঈদে তিনটি স্থায়ী পশুর হাটের পাশাপাশি চারটি অস্থায়ী হাট বসেছিল নগরীতে। এবার সাতটির জায়গায় ১২টি পশুর হাট ইজারা দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে সিটি কর্পোরেশন। তবে এ জন্য জেলা প্রশাসনের অনুমোদন প্রয়োজন। অনুমোদনের জন্য জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়েছে। এবার আগামী ১২ থেকে ২১ জুলাই পর্যন্ত ১০দিন হাট বসবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নগরীতে প্রতি বছরই কোরবানির পশুর চাহিদা বাড়তি থাকে। তাই পশুর যোগান ও বাড়াতে হয় কোরবানির ঈদ এসে যাওয়ার দুই একদিন আগে। তখন আর পুর্বের জায়গায় পশু সংকুলান হয়না। তাই চসিক ৭টির জায়গায় ১২টি হাট বসানোর প্রস্তাবনা পাঠিয়েছে জেলা প্রশাসনের কাছে। গত ঈদুল আযহায় ছয়টি অস্থায়ী হাটের অনুমোদন চেয়েছিল সিটি কর্পোরেশন। কিন্তু করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে চারটি হাটের অনুমতি দিয়েছিল প্রশাসন।

সিটি করপোরেশন এবার নগরীর নূর নগর হাউজিং এস্টেট এলাকায় কর্ণফুলী গরু বাজার, সল্টগোলা রেলক্রসিং এলাকা, স্টিল মিল, কাঠগড়ের পতেঙ্গা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় মাঠ, নগরের পতেঙ্গায় বাটারফ্লাই পার্কের দক্ষিণে টি কে গ্রুপের মাঠ, আমান বাজার ওয়াসা মাঠ, মাদারবাড়ি রেলক্রসিং সংলগ্ন বালুর মাঠ এবং কালুরঘাট ব্রিজের উত্তর পাশের খালি জায়গায় কোরবানির ঈদ উপলক্ষে অস্থায়ী পশুর হাট বসাতে চায়।

Related posts

ঢাকার প্রবেশদ্বারে পুলিশের পাহারা

News Desk

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩২৭

News Desk

চট্টগ্রামে আগুনে পুড়ে ঘুমন্ত শিশুর মৃত্যু

News Desk
Bednet steunen 2023