Image default
খেলা

মেসির গোলেও জয় পেল না আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এবার ঘরের মাঠেও ব্যর্থ আর্জেন্টিনা। দলের বিশ্বসেরা তারকা লিওনেল মেসি গোল পেলেও জয় পায়নি তার দল। কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ সময় শুক্রবার সকালে চিলির মুখোমুখি হয় আর্জেন্টিনা। কিন্তু এই ম্যাচে ১-১ গোলে ড্র করেছে দুই দল। দুটি গোলই হয়েছে প্রথমার্ধে।

ম্যাচের ১৫তম মিনিটে প্রথম সুযোগ তৈরি করে চিলি। এদুয়ার্দো ভারগাসের শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠে ম্যাচ। ২৪তম লাউতারো মার্তিনেসকে প্রতিপক্ষের ডিফেন্ডার গিলের্মো মারিপান ফেলে দিলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। ঠাণ্ডা মাথায় সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন মেসি। দেশের হয়ে এমএল টেনের এটি ৭২তম গোল।

লিড বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি চিলি। দুর্দান্ত আক্রমণে দ্রুতই সমতায় ফেরে। ৩৬তম মিনিটে চার্লেস আরানগেসের ফ্রি কিকে গেরি মেদেলের দারুণ কাট ব্যাকে বল পান আনমার্ক সানচেস। অরক্ষিত এই স্ট্রাইকার ফাঁকা জালে বল জড়িয়ে গোল উৎসবে মাতেন। প্রথমার্ধে আর কোনো গোল পায়নি উভয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা রক্ষণাত্ম খেললেও শেষের দিকে বেশ গোছালো ফুটবল খেলে স্বাগতিকরা। তবে আর্জেন্টিনার আক্রমণ ঠেকাতে চীনের প্রাচীর হয়ে দাঁড়ান প্রতিপক্ষের গোলরক্ষক ব্রাভো।

৮০তম মিনিটে মেসির ফ্রি কিক পোস্টে লাগলে রক্ষা পায় চিলি। সাত মিনিটের ব্যবধানে ডি বক্সের বাইরে থেকে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। ফিরতি বল কাজে লাগাতে পারেননি স্বাগতিকদের কেউ। পরের মিনিটে ডি বক্সের ভেতর থেকে আর্জেন্টিনা অধিনায়কের আরেকটি দারুণ শট ব্যর্থ করে দেন চিলির এই অভিজ্ঞ গোলরক্ষক।

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের পাঁচ ম্যাচে এটি আর্জেন্টিনার দ্বিতীয় ড্র। এতে করে পয়েন্ট তালিকায় ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে দলটি। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। শনিবার সকালে ৯ পয়েন্ট নিয়ে তিনে থাকা একুয়েডরের বিপক্ষে মাঠে নামবে তারা।

এদিকে দিনের আরেক খেলায় গোল শূন্য ড্র করেছে প্যারাগুয়ে ও উরুগুয়ে। সমান ৭ পয়েন্ট করে নিয়ে চার ও পাঁচে আছে তারা। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চিলির অবস্থান ছয়ে। আগামী বুধবার কলম্বিয়ার মাঠে খেলবে আর্জেন্টিনা। একই দিন বলিভিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবে চিলি।

Related posts

ভারতের মাটিতে বিশ্বকাপ জিততে চান বাবর

News Desk

আর্জেন্টিনাকে ভয় পাচ্ছে না সৌদি

News Desk

প্যাকার্স তারকা ক্রিশ্চিয়ান ওয়াটসন তার কলেজের প্রেমিকা লাকিন অ্যাডকিন্সকে মালিবু বিয়েতে বিয়ে করেছেন

News Desk

Leave a Comment