এডিস মশাবাহিত ডেঙ্গু রোগের প্রকোপ বেড়েই চলেছে। সারাদেশে বিশেষ করে রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে নতুন আরও ২৮৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যা চলতি বছর একদিনে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তিতে নতুন রেকর্ড।

এদিকে নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে রাজধানীর বিভিন্ন সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ২৭৯ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে আটজন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন। এ নিয়ে রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা এক হাজার (৯৭৮ জন) ছুঁইছুঁই করছে।

সোমবার (২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে। জানা গেছে, বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি মোট ৯৭৮ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৪০ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগের হাসপাতালে ৩৮ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২ আগস্ট পর্যন্ত মোট হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ১৮২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২০০ জন। আর ডেঙ্গু সন্দেহে চারটি মৃত্যুর তথ্য পর্যালোচনা জন্য আইইডিসিআরের ডেঙ্গুজনিত মৃত্যু পর্যালোচনা কমিটিতে পাঠানো হয়েছে। তবে এর প্রতিবেদন এখনো পাওয়া যায়নি।

Related posts

মানবতার মা জননেত্রী শেখ হাসিনা : সুজিত রায় নন্দী

News Desk

নতুন বছরে কক্সবাজারে নেই আশানুরূপ পর্যটক

News Desk

ঝালকাঠির পেয়ারার হাট জমে উঠেছে

News Desk

Leave a Comment