free hit counter
বাংলাদেশ

শ্রদ্ধার নির্মম হত্যাকাণ্ড এবার বড় পর্দায়

দিল্লির তরুণী শ্রদ্ধা বালকরের নৃশংস হত্যাকাণ্ড সারা দুনিয়াকে নাড়িয়ে দিয়েছে। প্রতিদিন এ হত্যাকাণ্ডকে ঘিরে নতুন নতুন রহস্যের পর্দা ফাঁস হচ্ছে। সাধারণ মানুষ থেকে বলিউড তারকারা শ্রদ্ধার জন্য ন্যায়ের দাবি জানাচ্ছেন। শ্রদ্ধার হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালার সবাই কঠিন থেকে কঠিনতম শাস্তি চাইছেন। এরই মধ্যে বলিউডের চিত্রনির্মাতা তথা পরিচালক মনীশ এফ সিং শ্রদ্ধার ওপর ছবি নির্মাণের কথা ঘোষণা করে সবাইকে চমকে দিয়েছেন।

বলিউডে সত্য ঘটনার ওপর ছবি নির্মাণ করা নতুন কিছু নয়। এর আগেও একাধিক হত্যাকাণ্ডের ওপর ছবি নির্মিত হয়েছে। কিন্তু শ্রদ্ধার হত্যাকাণ্ডের মাত্র কয়েক দিনের মাথায় মনীশ তার ওপর ছবি নির্মাণের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। এ ধরনের উদাহরণ বলিউডে বিরল। গতকাল, অর্থাৎ বৃহস্পতিবার তিনি এ ছবির কথা ঘোষণা করেছেন।

মনীশ এক বিবৃতিতে বলেছেন, তাঁর এই ছবি শ্রদ্ধার প্রেমিক আফতাব পুনাওয়ালা দ্বারা হত্যার ওপর অনুপ্রাণিত। ইতিমধ্যে মনীশ এ ছবির চিত্রনাট্যের ওপর কাজ শুরু করে দিয়েছেন। মনীশ এফ সিং জানিয়েছেন, তাঁর ছবি ‘লাভ জেহাদ’ আর সরল-সাধাসিধে মেয়েদের ভালোবাসার জালে ফাঁসিয়ে তাঁদের জীবন বরবাদ করার জন্য যে চক্রান্ত রচনা করা হয়, তা খোলাসা করবে।

মনীশের প্রযোজনা দল ছবিটিকে পর্দায় আনার কাজে উঠেপড়ে লেগেছে। বৃন্দাবন ফিল্মসের ব্যানারে তিনি ছবিটি নির্মাণ করতে চলেছেন। মনীশ আপাতত তাঁর এ ছবির নাম রেখেছেন ‘হু কিলড শ্রদ্ধা বালকর’। তাঁর প্রোডাকশন টিম দিল্লির আশপাশের জঙ্গলে ঘুরে ঘুরে নানান গবেষণার কাজ শুরু করে দিয়েছে।

শুটিংয়ের জন্য লোকেশনেরও সন্ধান করছেন তাঁরা। মনীশ তাঁর বিবৃতিতে আরও জানিয়েছেন, যত দিন পর্যন্ত না পুলিশ এই হত্যাকাণ্ড মামলার চার্জশিট দাখিল করছে, তত দিন পর্যন্ত ছবির চিত্রনাট্যের অন্তিম রূপ দেওয়া যাবে না। কারণ, চার্জশিটে এই হত্যাকাণ্ডের পুঙ্খানুপুঙ্খ উল্লেখ থাকবে। আর শ্রদ্ধার নৃশংস হত্যাকাণ্ডের আসল ছবি থাকবে এই চার্জশিটে।

মনীশ তাঁর ছবি সম্পর্কে আরও বলেছেন, ‘হু কিলড শ্রদ্ধা বালকর’ ছবিটি শুধু শ্রদ্ধার হত্যাকাণ্ড নয়, তাঁর জীবনের ওপর ভিত্তি করে তৈরি হবে। শ্রদ্ধা ও আফতাবের চরিত্রে কোন কোন বলিউড অভিনেতা–অভিনেত্রীকে দেখা যাবে, তা এখনো ফাঁস করেননি এই নির্মাতা। মনীশ জানিয়েছেন, এ ব্যাপারে এখনই কোনো সিদ্ধান্ত তিনি নেননি।

ছবির কাস্টিং নিয়ে বেশি তাড়াহুড়া তিনি করতে চান না। আপাতত চিত্রনাট্যকে গুরুত্ব দিচ্ছেন মনীশ। তবে শিগগিরই কাস্টিংয়ের ব্যাপারে জানাবেন বলে জানিয়েছেন তিনি।

Bednet steunen 2023