free hit counter
লকডাউনে চাঁপাইনবাবগঞ্জে আম বেচাকেনা চলবে
বাংলাদেশ

লকডাউনে চাঁপাইনবাবগঞ্জে আম বেচাকেনা চলবে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর লকডাউন শুরু হবে। তবে এ জেলার প্রধান অর্থকরী ফল হচ্ছে আম। তাই আম ক্রয়-বিক্রয় ও পরিবহনের ক্ষেত্রে কোনো ধরনের সমস্যা হবে না বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।

বুধবার (৩০ জুন) সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংকালে তিনি এ তথ্য জানান। এ সময় সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের ব্যাখ্যা প্রদান করেন জেলা প্রশাসক। তিনি জানান, কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।

ওষুধ সরবরাহ গাড়ি, ওষুধ কোম্পানির প্রতিনিধির পরিচয়পত্র বাধ্যতামূলক। এছাড়া হাসপাতাল, সরকারি যানবাহন, কুরিয়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে রুগী যেকোনো যানবাহনে গন্তব্যে যেতে পারবেন এবং গণমাধ্যম কর্মী চলাচল করতে পারবে তবে পরিচয়পত্র বাধ্যতামূলক।

সকল ধরনের পরিবহন বন্ধ থাকবে। তবে অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সংশ্লিষ্ট অফিসের কর্মচারী ও যানবাহন প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদান সাপেক্ষে যাতায়াত করতে পারবেন। দোকানপাট, শপিংমল বন্ধ থাকবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮ টা পর্যন্ত খাবার বিক্রয় করতে পারবে। তবে বসে খাওয়া যাবে না।

Related posts

করোনা সংক্রমণের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

News Desk

দেশজুড়ে করোনায় মিনিটে শনাক্ত ৭, ঘণ্টায় মৃত্যুও ৭

News Desk

করোনায় নারীর মৃত্যু বাড়ছে

News Desk