free hit counter
লকডাউনে গৌরীপুরে বসল পশুর হাট
বাংলাদেশ

লকডাউনে গৌরীপুরে বসল পশুর হাট

সরকার নির্দেশিত কঠোর বিধিনিষেধের তোয়াক্কা না করে ময়মনসিংহের গৌরীপুরে বসেছে পশুর হাট। শুক্রবার (২ জুলাই) দুপুরে উপজেলার মাওহা ইউনিয়নের ভুটিয়াকোনা বাজারে এমন চিত্র দেখা যায়।

স্থানীয়রা জানায়, দুপুরের পর থেকেই ভুটিয়াকোনা বাজারে কোরবানি পশু ক্রয়-বিক্রয় করতে আসেন ক্রেতা-বিক্রেতারা। এ সময় অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখে মাস্ক ছিল না। কারো কারো মাস্ক থাকলেও হয় পকেটে, না হয় থুৎনিতে ঝুলানো ছিল। সামাজিক দূরত্বের নির্দেশনা না নেমে ঝুঁকি নিয়ে চলে পশু কেনাবেচা।

পাশের উপজেলা থেকে গরু কিনতে আসা মোস্তাফিজুর রহমান বলেন, লকডাউন মানুষের মুখে মুখে। এই বাজারে কাউকেই স্বাস্থ্যবিধি মানতে দেখিনি। সবাই যার যার মতো করে চলছে। ভুইয়াপাড়া গ্রাম থেকে গরু বিক্রি করতে আসা রতন মিয়া বলেন, আমি গরিব মানুষ, স্বাস্থ্যবিধি মেনেই গরু বিক্রি করতে আসছি। তবে এই বাজারে কাউকে সেভাবে স্বাস্থ্যবিধি মানতে দেখিনি।

এ বিষয়ে বাজারের ইজারাদার হায়দার রশিদ বলেন, করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য মাইকে ঘোষণা দিলেও কেউ তা মানছেন না। সেখানে আমাদের কিছু করার নেই। তাছাড়া আশপাশের যতগুলো বাজার আছে তার মধ্যে সবচেয়ে বড় বাজার এটি। বর্তমানে প্রতি হাটে প্রায় হাজারখানেক ছোট-বড় গরু উঠছে।

এ বিষয়ে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ জানান, এমন অভিযোগ পাওয়ার পর খবর নিয়ে জানতে পেরেছি, স্বাস্থ্যবিধি মেনেই পশুর হাট বসানো হয়েছিল। তবে, কোনো অনিয়ম হয়ে থাকলে পরবর্তী হাটগুলোতে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Related posts

রবিবার দুপুর পর্যন্ত চলবে বাস-লঞ্চ

News Desk

অনিশ্চিত ভবিষ্যতের সম্মুখে দাঁড়িয়ে নেতানিয়াহু

News Desk

লকডাউন বিষয়ে সিদ্ধান্ত নিতে আন্তঃমন্ত্রণালয় সভা মঙ্গলবার

News Desk