free hit counter
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক রাতেই করোনায় ১০ জনের মৃত্যু
বাংলাদেশ

রামেক হাসপাতালে এক রাতেই করোনায় ১০ জনের মৃত্যু

রাজশাহীতে দিন দিন করোনাভাইরাস ভয়াবহ রূপ নিচ্ছে। গতকাল রোববার দিবাগত রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে চারজন করোনায় আক্রান্ত ছিলেন। আর ছয়জনের ছিল উপসর্গ। এর আগের দিন রাতে মৃত্যু হয় ছয়জনের।

সবার মরদেহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য নির্দেশনা দিয়েছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ। আজ সোমবার বিকেলে হাসপাতালের উপ-পরিচালক (ডিডি) ডা. সাইফুল ফেরদৌস ১০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

সাইফুল ফেরদৌস বলেন, মৃতদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন চারজন। এ ছাড়া হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে তিনজন, ২৯ নম্বর ওয়ার্ডে একজন এবং ২২ নম্বর ওয়ার্ডে ছিলেন দুজন। মৃতদের অধিকাংশই চাঁপাইনবাবঞ্জ জেলার। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ বিকেল পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিট ও আইসিউতে মোট ১৬৮ জন করোনা রোগী ভর্তি আছেন। কয়েকদিন থেকেই করোনা রোগী হু হু করে বাড়ছে। আর আক্রান্তদের বেশিরভাগই ভারত সীমান্তঘেঁষা জেলা চাঁপাইনবাবগঞ্জের। যত দিন যাচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। আক্রান্তদের জায়গা দেওয়া যাচ্ছে না বলেও উল্লেখ করেন উপ-পরিচালক।

রাজশাহী সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার বলেন, গতকাল রোববার সন্ধ্যায় রামেক হাসপাতাল ল্যাবে ১৮২ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৮২ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের ৯৫ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৫৫ জনের দেহে পাওয়া গেছে করোনা ভাইরাস। তিনি আরও জানান, রাজশাহী জেলায় এ পর্যন্ত মোট ৮ হাজার ৩২০ জন করোনায় আক্রান্ত হলেন। আর করোনায় আক্রান্ত হয়ে রাজশাহী জেলায় এ পর্যন্ত মোট ৮০ জন মৃত্যুবরণ করেছেন।

Related posts

শিথিলতা এনে আবারও বাড়তে পারে বিধিনিষেধ

News Desk

সবাই যেন টিকা পায়, সে পদক্ষেপ নিয়েছি : শেখ হাসিনা

News Desk

রাজশাহী মেডিকেলে একদিনে সর্বোচ্চ ২৫ মৃত্যু

News Desk