free hit counter
মৌখিক পরীক্ষা ছাড়াই নেয়া হচ্ছে ৮ হাজার চিকিৎসক-নার্স
বাংলাদেশ

মৌখিক পরীক্ষা ছাড়াই নেয়া হচ্ছে ৮ হাজার চিকিৎসক-নার্স

করোনাভাইরাস মহামারির মধ্যে হাসপাতালগুলোতে রোগীর চিকিৎসায় মৌখিক পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন ছাড়াই দ্রুত চার হাজার চিকিৎসক ও চার হাজার নার্স নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (২৬ জুলাই) মন্ত্রিসভা বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষ থেকে বেরিয়ে যাওয়ার সময় আট হাজার চিকিৎসক ও নার্স নিয়োগের কথা সাংবাদিকদের জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘নতুন করে আর কোথায় হাসপাতাল চালু করব? নতুন তো কোনো ভবনও নেই। ডাক্তার-নার্সরাও ক্লান্ত হয়ে গেছেন, তারা কত কাজ করবেন? দেড় বছর ধরে হচ্ছে। নতুন চার হাজার ডাক্তার ও চার হাজার নার্স নেয়া হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে নেয়া হচ্ছে।

জাহিদ মালেক বলেন, ‘আমরা ইন্টারভিউও বাদ দিয়েছি। অনুরোধ করেছি ইন্টারভিউ ও পুলিশ ভেরিফিকেশন নেয়ার দরকার নেই, তাড়াতাড়ি তাদের কাজে যোগদান করার সুযোগ করে দেয়া হোক, সেই ব্যবস্থাটাও আমরা করেছি। দেশের ৮০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনতে ২১ কোটি টিকা লাগবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘২১ মাসেরও কম সময়ে সেই টিকা দিতে চায় সরকার।

টিকাগুলো কোন কোন জায়গা থেকে আসছে সেই তথ্য দিয়ে জাহিদ মালেক বলেন, ‘কোভ্যাক্স থেকে আমরা ভ্যাকসিন পাচ্ছি; যেমন মডার্না, ফাইজার। সেখান থেকে ৬ কোটি ৮০ লাখ আসবে অর্থাৎ সাত কোটি আসবে। জনসন অ্যান্ড জনসনের সঙ্গে সাত কোটি ভ্যাকসিনের চুক্তি করেছি, সেটি আগামী বছরের দ্বিতীয় কোয়ার্টারে হয়তো আমরা পাব। মোট ২১ কোটি ভ্যাকসিন পাচ্ছি।

Related posts

ভাইরাসে আক্রান্ত হয়ে প‌রি‌বেশ অধিদপ্তরের মহাপরিচালকের মৃত্যু

News Desk

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় ৯ জনের মৃত্যু

News Desk

ঈদের ছুটিতে স্বাস্থ্যবিধি উপেক্ষার খেসারত দিচ্ছে ইন্দোনেশিয়া

News Desk