Image default
বাংলাদেশ

মোবাইলে গেম খেলা নিয়ে ঘর ছাড়ার ৫ মাস পর কিশোরকে উদ্ধার

চট্টগ্রামে মোবাইলে গেম খেলা নিয়ে শাসন করায় মা-বাবার সঙ্গে অভিমান করে ঘর থেকে পালিয়ে যাওয়া দশম শ্রেণির এক ছাত্রকে পাঁচ মাস পর উদ্ধার করেছে র‌্যাব। তার নাম অভিক দে (১৫)। সে রাউজান থানাধীন ডাবুয়া ইউনিয়নের প্রভাস দের ছেলে। থাকে নগরের চকবাজার থানাধীন ডিসি রোড এলাকার ভাড়া বাসায়।

শুক্রবার (৬ মে) রাত ১১টায় নগরের চান্দগাঁও থানাধীন একটি রেস্ট হাউসের নিচের পানের দোকান থেকে তাকে উদ্ধার করা হয়। পরে তাকে মা-বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়।

শনিবার (৭ মে) বিকালে সংবাদ সম্মেলন করে এ তথ্য  জানিয়ে র‌্যাব-৭ এর পরিচালক লে. কর্নেল মো. ইউসুফ বলেন, ‘২০২১ সালের ১০ ডিসেম্বর দুপুর ২টার দিকে অভিক দে চকবাজারের বাসা থেকে বের হয়ে আর বাসায় ফেরেনি। ছেলেকে খোঁজাখুঁজি করে না পেয়ে ওই বছরের ১১ ডিসেম্বর চকবাজার থানায় মা বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি করেন। পরে মায়ের আবেদনের পরিপ্রেক্ষিতে চকবাজার থানায় তিন জনকে আসামি করে একটি মামলা করা হয়।’

র‍্যাবের এই কর্মকর্তা জানান, অভিক জানিয়েছে, গত বছরের ১০ ডিসেম্বর দুপুরে মোবাইলে গেম খেলছিল। তখন বাবা-মা তাকে বলে ‘লেখাপড়া বাদ দিয়ে গেমস খেলছো কেন’? এরপর তারা শাসন করে। এক পর্যায়ে তার বাবা রাগের মাথায় বলে ‘তোমার রোজগার তুমি করে খাও’ এই নিয়ে রাগ করে কাউকে কিছু না বলে বাসা থেকে বের হয়ে যায়। ঘটনার দিনই অভিক দে চট্টগ্রাম শহরের অলংকার এলাকার একটি রেস্টুরেন্টে চাকরি নেয়। সেখানে এক মাস ২২ দিন চাকরি করার পর চান্দগাঁও নতুন থানার মোড় এলাকার আরেকটি রেস্টুরেন্টে চাকরি নেয়। সেখানে সে গত ১ ফেব্রুয়ারি থেকে কাজ করতে থাকে। একপর্যায়ে সেখানকার এক কর্মীর কথায় ক্ষুব্ধ হয়ে সেটি ছেড়ে পুনরায় চান্দগাঁও নতুন থানার মোড় নিউ চান্দগাঁও রেস্ট হাউজে চাকরি নেয়। ১৫ ফেব্রুয়ারি থেকে উদ্ধার হওয়ার আগ পর্যন্ত সেখানে কর্মরত ছিল।

আরও জানান, সে নিখোঁজ থাককালে সব জায়গায় তার আসল নাম পরিবর্তন করে নয়ন দে নামে পরিচয় দেয় এবং ইচ্ছে করেই বাবা-মাকে তার অবস্থানের কথা বলেনি।

Source link

Related posts

মিরপুরে চালু হলো কৃষকের বাজার

News Desk

পাবনা জেলা জামায়াতের আমিরসহ ৫ নেতা আটক

News Desk

ইসি গঠনে ৩২৯ জনের নামের প্রস্তাব পেয়েছে অনুসন্ধান কমিটি

News Desk

Leave a Comment