Image default
আন্তর্জাতিকবাংলাদেশ

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মজয়ন্তী উদযাপনে প্রস্তুত শিলাইদহ

দেশের জাতীয় সঙ্গীতের রচয়িতা, নোবেল বিজয়ী ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ীতে আজ রবিবার থেকে তিন দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান শুরু হচ্ছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগীতায় এবং জেলা প্রশাসনের আয়োজনে এবার জাতীয় পর্যায়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী অনুষ্ঠান উদযাপন হচ্ছে কবির স্মৃতি বিজড়িত শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়িতে।

রবিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন দি ব্যাপী জাতীয় পর্যায়ের মূল এ অনুষ্ঠান উদ্বোধন করবেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: আবুল মনসুর। স্মারক বক্তব্য রাখবেন প্রফেসর সনৎ কুমার সাহা। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম সিমিন হোসেন রিমি এমপি। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করবেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মজয়ন্তী উদযাপনে প্রস্তুত শিলাইদহ

শনিবার (৭ মে) বিকেল ৫ টার দিকে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ও পুলিশ সুপার মো. খাইরুল আলম সরেজমিনে শিলাইদহ কুঠিবাড়ী পরিদর্শন করেন এবং অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতির বিষয়ে খোঁজ-খবর নেন।

পরিদর্শন শেষে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম সাংবাদিকদের জানান, এ অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করে তোলার জন্য এরই মধ্যে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অনুষ্ঠান নির্বিঘ্নভাবে সম্পন্ন করার লক্ষ্যে নিচ্ছিদ্র নিরাপত্তা বলায় গড়ে তোলা হচ্ছে। এরই মধ্যে অতিথিদের আমন্ত্রণ পত্র পৌঁছে দেয়া হয়েছে। আমন্ত্রিত অতিথিদের সার্বক্ষণিক মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনাসহ আমন্ত্রণপত্র সঙ্গে করে নিয়ে আসার কথা বলা হয়েছে।

এব্যাপারে শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ির কাস্টোডিয়ান মুখলেছুর রহমান ভুইয়া জানান, বিশ্বকবির ১৬১তম জন্ম জয়ন্তী উপলক্ষে প্রত্নতত্ত্ব অধিদপ্তর ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং জেলা প্রশানের উদ্যোগে জানা মতে দ্বিতীয়বারের মতো শিলাইদহ কুঠি-বাড়িতে জাতীয়ভাবে অনুষ্ঠান হতে যাচ্ছে। এই বিষয়টা সামনে রেখে শিলাইদহ কুঠি-বাড়ির পরিষ্কার পরিচ্ছন্নতাসহ যে সকল কাজ আছে সেগুলো শেষ পর্যায়ে রয়েছে। নিদিষ্ট সময়ের মধ্যেই সকল কাজ শেষ হয়ে যাবে।

Related posts

যুক্তরাষ্ট্র যাবার স্বপ্ন তলিয়ে গেল সাগরে, নিহত ১৭

News Desk

সুইডেনে শপিংমলে বন্দুক হামলায় নিহত ১

News Desk

সেনাঘাঁটিতে রাশিয়ার হামলা ঠেকানোর দাবি কিয়েভের

News Desk

Leave a Comment