Image default
বাংলাদেশ

মেহেরপুরে সড়কে নেমে থালা হাতে ভিক্ষা চাইলেন ব্যবসায়ীরা

মেহেরপুর শহরে দোকান বন্ধ করে থালা হাতে প্রতীকী ভিক্ষা কর্মসূচি পালন করেছেন ব্যবসায়ীরা। সড়ক দিয়ে চলাচলকারী সব ধরনের মানুষের কাছে থালা এগিয়ে দিয়ে তারা ভিক্ষা চেয়েছেন। মেহেরপুর শহরের কোর্ট রোডে জেলা প্রশাসনের অভিযানে ২৫টি দোকান ঘর উচ্ছেদের প্রতিবাদে বৃহস্পতিবার (৯ জুন) এই প্রতীকী ভিক্ষা কর্মসূচি পালন করা হয়। এ সময় ব্যবসায়ীরা জেলা প্রশাসকসহ অন্য সরকারি কর্মীদের কাছেও থালা বাড়িয়ে প্রতিবাদ জানিয়েছেন। এক পর্যায়ে উচ্ছেদের প্রতিবাদে কোর্ট রোডে জেলা প্রশাসকের গাড়ির সামনে শুয়ে পড়েন তারা। 

মেহেরপুর হোটেল বাজার সমিতির সভাপতি আব্দুল হান্নানের নেতৃত্বে ভিক্ষাসহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়। এছাড়া ঘটনার প্রতিবাদে আজ হোটেল বাজার ব্যাবসায়ী সমিতি দোকান বন্ধ রেখেছে। 

ব্যবসায়ীরা প্রতিবাদ কর্মসূচির পাশাপাশি মেহেরপুর মুজিবনগর সড়ক ঘণ্টাব্যাপী অবরোধ করে উচ্ছেদে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি জানান।  

ব্যবসায়ী নেতারা বলছেন, মেহেরপুর জেলা প্রশাসন কোনও নোটিশ ছাড়াই কোর্ট মসজিদের মার্কেট উচ্ছেদ করেন। ব্যাবসায়ীদের দাবি, জেলা প্রশাসকের কাছে থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ৯৯ বছরের জন্য দোকান ঘর লিজ নিয়ে ব্যবসা শুরু করেছিলেন তারা। প্রশাসনের লোকজন হঠাৎ করেই বুলডোজার দিয়ে দোকানগুলো গুঁড়িয়ে দেয়।  

 

Source link

Related posts

ওমানে করোনায় প্রাণ গেলো রাউজানের দুই ভাইয়ের

News Desk

দেশবাসীর প্রত্যাশা পূরণ করবে নতুন ইসি

News Desk

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণ, বরিশালে মশাল মিছিল

News Desk

Leave a Comment