Image default
বাংলাদেশ

বহিঃনোঙ্গরে পণ্য খালাস বন্ধ,চট্টগ্রাম বন্দর

বন্দর নগর চট্টগ্রামে সকাল থেকেই টানা ভারী বর্ষণে বিপর্যস্ত জনজীবন। এ অবস্থায় বন্দরের স্বাভাবিক কার্যক্রম সচল থাকলেও বন্ধ রয়েছে ভেতরে ও বহিঃনোঙ্গরে থাকা পণ্যবাহী পণ্যের খালাস ও ডেলিভারি।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, চট্টগ্রামে সকাল থেকে টানা ভারী বর্ষণ হলেও এবার বন্দরের ইয়ার্ডে কোনো পানি ওঠেনি। সব কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে। তবে বৃষ্টিতে ভিজে খাদ্যপণ্য নষ্ট হয়ে যেতে পারে, এমন আশঙ্কায় বন্ধ রাখা হয়েছে পণ্যের ডেলিভারি কার্যক্রম।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ ওমর ফারুক বলেন, ‘ভারী বর্ষণে বন্দরের কাজে কোনো ভাটা পড়েনি। অন্যান্য পণ্যের কন্টেইনার হ্যান্ডলিং, ডেলিভারি কার্যক্রম স্বাভাবিক নিয়মেই চলছে। তবে নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনায় বন্দরের ভেতরে ও বহিঃনোঙ্গরে থাকা খাদ্যপণ্যভর্তি কন্টেইনারগুলোর খালাস ও ডেলিভারি কার্যক্রম বন্ধ রয়েছে। বৃষ্টি কমলেই তা আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।’

এদিকে সকাল থেকে টানা ভারী বর্ষণে নগরের অধিকাংশ স্থানে হাঁটু পানি জমেছে। ভারী বৃষ্টির কারণে রাস্তায় রিকশা-সিএনজিসহ গণপরিবহন দেখা গেছে কম। ফলে পথচারীদের স্বাভাবিকের ছেয়ে দ্বিগুণ বেশি ভাড়ায় গন্তব্যে পৌঁছতে হয়। এতে সাধারণ মানুষের দুর্ভোগ চরমে পৌঁছে।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, প্রাক মৌসুমি বায়ু ও লঘুচাপের প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে। তবে তা থেমে থেমে চলবে। চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হবে।

Related posts

স্পিডবোট-বাল্কহেড সংঘর্ষ, নিহত বেড়ে ২৬

News Desk

কালিহাতীতে যুবককে কুপিয়ে হত্যা

News Desk

ঘোড়াঘাটের ইউএনও হত্যাচেষ্টা মামলার আসামি রবিউলের ১৩ বছরের কারাদণ্ড

News Desk

Leave a Comment