মালেয়েশিয়ার বিভিন্ন জেলখানা ও বন্দি-শিবিরে সাজা ভোগের পর আটকে থাকা প্রবাসীদের দেশে পাঠাতে কাজ করবে মালয়েশিয়া শাখা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত এক দোয়া ও আলোচনা সভায় এসব কথা বলেন মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি মো: জালাল উদ্দিন সেলিম।

২১ ফেব্রুয়ারি কুয়ালালামপুরে হোটেলে ইন্টারকন্টিনেন্টালের বলরুমে এ দোয়া ও আলোচনা সভার আয়োজন করে মালেয়েশিয়ার আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি।

জালাল উদ্দিন সেলিম আরো বলেন, এই আটকেপড়া প্রবাসীদের নিয়ে ইতোমধ্যে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারোয়ারের সাথে আমরা আলোচনা করেছি। যাদের সাজার মেয়াদ শেষ হয়েছে তাদের খোঁজ খবর নিয়ে নিরাপদে দেশে ফেরত পাঠাতে মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি সব সময় পাশে থাকবে।

মহশিন উদ্দিনের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় ভাষা শহীদদের স্মরণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। সংগঠনের সভাপতি জালাল উদ্দিন সেলিমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এ আর মামুনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএম রাসেল, ব্রাউন সোহেল, শেখ জহির, আবির, সবুজ, বাবু, সাচ্চু, আরজু, রবিউল আমিন, খালেদ ভূঁইয়া প্রমুখ।

অনুষ্ঠান শেষে মালয়েশিয়া আওয়ামী নেতৃবৃন্দ স্থায়ী নির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। ভাষা শহীদদের রুহের মাগফেরাত, দেশ ও জাতির সমৃদ্ধি এবং শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 

Related posts

‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে রয়েছে বিএনপি’

News Desk

লকডাউনে বন্ধ থাকবে গার্মেন্ট কারখানা

News Desk

দুর্ঘটনাকবলিত প্রাইভেট কারে মদের বোতল, লাশ নিতে পুলিশের সঙ্গে স্বজনদের সংঘর্ষ 

News Desk

Leave a Comment