Image default
বাংলাদেশ

বেসরকারি মেডিকেলে ভর্তির আবেদন ১৫ জুন পর্যন্ত

সরকারি মেডিকেল কলেজগুলোতে গত ২১ মে থেকে শুরু হয়েছে এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম। এই প্রক্রিয়া চলবে ৭ জুন পর্যন্ত। এর মাঝে আজ মঙ্গলবার ১ জুন থেকে অধিকাংশ বেসরকারি মেডিকেল কলেজ তাদের ভর্তি কার্যক্রম শুরু করে দিয়েছে।

বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের কাছ থেকে ভর্তির আবেদনপত্র সংগ্রহের তারিখ জানিয়েছে। বেসরকারি কলেজগুলোয় ভর্তির তারিখ আগামী ১ থেকে ১৫ জুলাই পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

জাতীয় দৈনিক পত্রিকায় ভর্তি কার্যক্রম শুরুর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকার আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ, ন্যাশনাল মেডিকেল কলেজ, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ, বাংলাদেশ মেডিকেল কলেজ, সাহাবুদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতাল, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ, গাজীপুরের তায়রুননেছা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল, টাঙ্গাইলের কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ।

২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের ১৫ জুন পর্যন্ত ভর্তির আবেদন গ্রহণ করা হবে। কলেজগুলো শর্ত অনুযায়ী এ বছরের মেডিকেল ভর্তি পরীক্ষার লিখিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৪০ নম্বর প্রাপ্ত বা তদূর্ধ্ব প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের নিকট হতে ভর্তির আবেদন পত্রের আহ্বান জানিয়েছে।

Related posts

যাত্রী-যানবাহনের চাপ নেই দৌলতদিয়া ঘাটে

News Desk

কুমিল্লা করোনায় ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু

News Desk

নারিকেলের ভেতর থেকে ৪০ লাখ টাকার হেরোইন জব্দ

News Desk

Leave a Comment