free hit counter
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ
বাংলাদেশ

বাহিরে বের না হওয়ার পরামর্শ, ড্যাব’র হট লাইন চালু

বর্তমান ভয়াবহ করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে অপ্রয়োজনে ঘরের বাহিরে বের না হওয়াই উত্তম বলে মন্তব্য করেছে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। করোনা আক্রান্ত মানুষদের জরুরি প্রাথমিক স্বাস্থ্য সেবা দিতে হটলাইন চালু করেছে সংগঠনটি।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ড্যাবের মহাসচিব ডা. আব্দুস সালাম এ কথা জানান। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে করোনার ভয়াবহ প্রার্দুভাবে মানুষ যখন ভীতসন্ত্রস্ত ও চিকিৎসার সহযোগিতার জন্য সাহায্যের প্রয়োজন ঠিক তখনই ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) একদল চিকিৎসকের সমন্বয়ে জরুরি স্বাস্থ্য সেবার উপদেশ দিতে আবারও আপনাদের পাশে দাঁড়িয়েছে। করোনাভাইরাস সংক্রমণ এখন ভয়াবহ এবং আগের চেয়ে বেশি সংক্রমক। তাই এ সময়ে ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিকার। অপ্রয়োজনে ঘরের বাহিরে বের না হওয়াই উত্তম, আপনার সচেতনতা ও সামাজিক দূরত্বই করোনাভাইরাস থেকে আপনার পরিবার ও দেশকে রক্ষা করতে পারে।

ড্যাবের মহাসচিব জানান, ঘরে অবস্থানকালে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ যেমন- হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ট অথবা অন্য কোনো স্বাস্থ্যগত সমস্যা দেখা দিলে তখন আতঙ্কিত না হয়ে প্রয়োজনে টেলিফোনে চিকিৎসকের পরামর্শ নিন। দেশের এই ক্রান্তিকালে, সারা দেশ যখন লকডাউন অবস্থায়, এ সময় ড্যাব’র চিকিৎসকগণ এখন সকাল ১০টা-সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনটি গ্রুপে মোবাইল ফোনের মাধ্যমে জরুরি প্রাথমিক স্বাস্থ্য সেবা দিতে প্রস্তুত আছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, যোগাযোগে ড্যাব’র হটলাইন ফোন নম্বরসমূহ।

সকাল ১০-দুপুর ১টা

০১৭০৪০০৪৬৮০, ০১৬১২২৩৮৮৫৫, ০১৩১৪৯৯১৯৩৭, ০১৭১৫১৬০৭১৪, ০১৭৮১৯৩৯৪৩১,

০১৭৩৫-৪৬৫০৫০, ০১৮৭১৫১৫৬৮৯, ০১৯১৫৪৫৪১০২, ০১৭৩৩-৪২৯২০৭।

দুপুর ১টা-বিকাল ৪টা

০১৭০৬২৪৩৪৮০, ০১৭৫১১৫৪২৫৩, ০১৯১১৯২৫৮৫৪, ০১৯১৪৩৩১১৪৪, ০১৭১৭৯৫৩৯৯৮, ০১৭১৭০১৭৬৪১, ০১৭১২০৩৫৬৮৩, ০১৭১২২৬৩৫৫১, ০১৭১১৮২১৫৮৪।

বিকেল ৪টা-সন্ধ্যা ৭টা

০১৭১৫১৬০৭১৪, ০১৯৭৯০৬৪৮৪২, ০১৭১৫০১৩৭১৪, ০১৭২১১৬৮৬৭৬, ০১৭১৭৫৫৯৫৯৯, ০১৭৩৪১৩১৮৫৪, ০১৭১২০৭৬৮৯০, ০১৭২২৮২১২৪৮, ০১৭৫৩৬১৮৯০০।

Related posts

সেপ্টেম্বরের মধ্যে ৮০ শতাংশ মানুষকে টিকা দেবে ইতালি

News Desk

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু-শনাক্ত দুটোই কমেছে

News Desk

সংক্রমণ বাড়লে স্থানীয়ভাবে লকডাউন দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

News Desk