free hit counter
বঙ্গবন্ধু সেতু সড়কে ৩০ কিলোমিটার যানজট
বাংলাদেশ

বঙ্গবন্ধু সেতু সড়কে ৩০ কিলোমিটার যানজট

ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষ ও যানবহনের চাপে বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ৩০ কিলোমিটার জুড়ে সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট। কঠোর লকডাউন শিথিলের তৃতীয় দিন আজ শনিবার যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন চালক, যাত্রী ও গরু ব্যবসায়ীরা।

গতকাল শুক্রবার মধ্যরাত থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়ক হতে আশিকপুর বাইপাছ পর্যন্ত ৩০ কিলোমিটার অংশে যানজট তৈরি হয়। সেতুর দুপাশে এলেঙ্গা, আনালাবাড়ী, জোকারচর, রসুলপুর রাবনা বাইপাছ ও আশিকপুর বাইপাছ এলাকায় ঘণ্টার পর ঘণ্টা থেমে থাকে গাড়ি। এ ছাড়া সিরাজগঞ্জের নলকা ব্রিজ ও পশ্চিমপাড় অংশে মহাসড়কের কাজ চলামান থাকায় ভোগান্তি আরও বেড়েছে।

যানবাহনের চাপ সামাল দিতে না পেরে গতকাল রাত থেকে কয়েক দফা টোল আদায় বন্ধ রাখেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ। এ সময় সেতু থেকে টাঙ্গাইলের বাইপাস পর্যন্ত ৩০ কিলোমিটার জুড়ে যানজট তৈরি হয়।

যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। এ ছাড়াও গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম বেকায়দায়। সড়কেই কেটে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

বাসের এক যাত্রী হাবিবুর রহমান বলেন, ‘ঈদ উপলক্ষে গ্রামের বাড়ী যাচ্ছি। টাঙ্গাইল এসে প্রায় চার ঘণ্টা যানজটে আটকে আছি। প্রতি বছর ঈদের সময় একই চিত্র। রাস্তা ভাল হয়েছে। ভেবেছিলাম, এবার যানজট হবে না। কিন্তু ঘটনা উল্টো।’ এলেঙ্গা হাইওয়ে ফাড়ির সার্জেন্ট ইয়াসির আরাফাত জানান, মধ্যরাত থেকেই ঘরমুখো যানবাহনের চাপ বাড়ে। যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে।

এদিকে সেতু কর্তৃপক্ষ গত ২৪ ঘণ্টার হিসাবে জানায়, বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে বাস ট্রাক ও অন্যান্য পরিবহন মিলিয়ে ৩৩ হাজার ৯১২টি যান পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯২ লক্ষ ৭৪ হাজার ৮০০ টাকা।

বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল আমাদের সময়কে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ গাড়ি পারাপার হয়েছে। আজকে যে পরিমাণ গাড়ি সেতু দিয়ে পারাপার হয়েছে তাতে টোল আদায় আরও বেশি হবে।’

এদিকে ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শন করে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, ‘যানজট নিরসনের জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।’

 

Related posts

বৃহস্পতিবার থেকে লকডাউনে যা খোলা, যা বন্ধ থাকবে

News Desk

অপেক্ষায় হাজারো মানুষ, যাত্রীদের চাপে শিমুলিয়া থেকে ফেরি ছাড়ল

News Desk

বিয়ের গাড়ি আটকে বর-কনেকে জরিমানা

News Desk
Bednet steunen 2023