Image default
বাংলাদেশ

বাংলাবাজার-শিমুলিয়া রুটে যাত্রীর চাপ, স্বাস্থ্যবিধি উপেক্ষিত

মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সীগঞ্জের শিমুলিয়া রুটে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই অতিরক্তি যাত্রীর চাপ দেখা গেছে। শুক্র (৪ ফেব্রুয়ারি) ও শনিবার (৫ ফেব্রুয়ারি) সরকারি ছুটি থাকায় উভয়ঘাটে যাত্রীদের ভিড় বেড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সরেজমিনে সকালে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বাংলাবাজার ঘাটে গিয়ে দেখা গেছে, প্রতিটি লঞ্চেই রয়েছে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। একই সঙ্গে রাজধানী ঢাকামুখী যাত্রীদের চাপও দেখা গেছে প্রতিটি লঞ্চে। যাত্রীদের চাপ বেশি থাকায় দশ মিনিটের মধ্যেই বাংলাবাজার ঘাট ছেড়ে গেছে একেকটি লঞ্চ। শিমুলিয়া থেকে ছেড়ে আসা লঞ্চগুলোতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করতেও দেখা গেছে।

এদিকে ঘাট এলাকায় দেখা গেছে ঢাকা থেকে আগত ও ঢাকামুখী যাত্রীদের অনেকের মুখে মাস্ক নেই। অনেকেই গাদাগাদি করে লঞ্চে উঠছে ও নামছে।

ঢাকা থেকে খুলনাগামী মনিরুজ্জামান নামে এক যাত্রী বলেন, দুদিন ছুটি, তাই বাড়ি যাচ্ছি।লঞ্চে যেভাবে গাদাগাদি করে মানুষ যাচ্ছে, তাতে করোনার শঙ্কা রয়েই গেছে।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, প্রতি সপ্তাহের ছুটির দিনে যাত্রীদের ভিড় একটু বেশি থাকে। তবে সকাল থেকে উভয়দিকে যাত্রীদের চাপ একটু বেশি রয়েছে। তবে ধারণ ক্ষমতার বাইরে কোনও যাত্রী বহন করা হচ্ছে না বলে জানিয়েছে সূত্রটি।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইনচার্জ আক্তার হোসেন বলেন, সকালে রাজধানী থেকে অনেক লোকজন আসছে। আমরা এ ঘাটে যাত্রীদের মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের ওঠার জন্য মাইকিং করছি। লঞ্চের শ্রমিকেরা যাত্রীদের মাস্ক ছাড়া উঠতে দিচ্ছে না। অনেকেই এদিক-ওদিক দিয়ে ওঠে যায়। তবে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নেওয়ার সুযোগ নেই। 

 

Source link

Related posts

‘বহু অভিযান চালিয়েছি, কখনও এমন পরিস্থিতিতে পড়িনি’

News Desk

নদ থেকে অবৈধভাবে তোলা বালুতে পৌরসভার চত্বর তৈরি করছেন প্যানেল মেয়র

News Desk

করোনায় ফরিদপুরের পুলিশ পরিদর্শকের মৃত্যু

News Desk

Leave a Comment