free hit counter
নোয়াখালীতে ২৪ ঘণ্টায় ২২১ জনের করোনা শনাক্ত
বাংলাদেশ

নোয়াখালীতে ২৪ ঘণ্টায় ২২১ জনের করোনা শনাক্ত

নোয়াখালীতে একদিনে করোনায় আরও ২২১ জন শনাক্ত হয়েছে। ৬৯৩ জনের পরীক্ষা করে এমন ফলাফল জানানো হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ৮৯ শতাংশ। সোমবার (২৬ জুলাই) রাতে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

প্রাপ্ত তথ্যমতে, জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৮৫২ জন। আক্রান্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ। এদিকে ২৪ ঘণ্টায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ১৭৭ জনের।

সিভিল সার্জন অফিস আরও জানায়, নতুন শনাক্ত ২২১ জনের মধ্যে নোয়াখালী সদরের ১০৪ জন, কোম্পানীগঞ্জের ৪৯ জন, বেগমগঞ্জের ২৬ জন, চাটখিলের ১৮ জন, সোনাইমুড়ির ১৬ জন, হাতিয়ার চারজন, সূবর্ণচরের একজন, কবিরহাটের তিনজন।

এদিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২২৪জন। জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা আট হাজার ৯৭০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬০ দশমিক ৪০ শতাংশ। সুস্থদের মধ্যে, নোয়াখালী সদরে তিন হাজার ১৭২, সূবর্ণচরে ৩৬৩, হাতিয়ায় ১৯৪, বেগমগঞ্জে এক হাজার ৬৭২, সোনাইমুড়ির ৫৩০, চাটখিলে ৫৫০, সেনবাগে ৬১০, কোম্পানীগঞ্জে এক হাজার ৮৫, কবিরহাটে ৭৯৪ জন।

অপরদিকে নোয়াখালী করোনা ডেডিকেটেড হাসপাতালের (শহীদ ভুলু স্টেডিয়ামে) ইনচার্জ ডা. নিরুপম দাশ জানান, ২৪ ঘণ্টায় সেখানে আরও দুই জনের মৃত্যু হয়েছে। নতুন করে ৩১ জনসহ মোট ৯৮ জনকে করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও বলেন, ২৪ ঘণ্টায় মৃত দুইজনের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। আর ভর্তি ৯৮ জন করোনা রোগীর মধ্যে পুরুষ ৫০ ও নারী ৪৮ জন। এর মধ্যে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ২৫ জন। অন্যদিকে ২৪ ঘণ্টায় ছয়জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে, চারজনকে অন্যত্র রেফার্ড করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, সোমবার (২৬ জুলাই) জেলায় ২২টি মোবাইল কোর্টের অভিযানে লকডাউন অমান্য করায় ১৪০টি মামলা দিয়ে ১৮৭ জনের কাছ থেকে এক লাখ ৪৩ হাজার ৩৫০ টাকা আদায় করা হয়েছে।

Related posts

খুলনা বিভাগে ৪ হাসপাতালে ২২ জনের মৃত্যু

News Desk

মিনিটে ৪ লিটার অক্সিজেন লাগছে বুদ্ধদেব ভট্টাচার্যের

News Desk

ছেলেকে আটকে রাখলেন পুলিশ, অক্সিজেনের অভাবে বাবার মৃত্যু

News Desk