free hit counter
বাংলাদেশ

দুই পাঙাশ ৬১ হাজারে বিক্রি

রাজবাড়ীর দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়া দুই পাঙাশ মাছ ৬১ হাজার টাকায় বিক্রি হয়েছে। মঙ্গলবার (১৯ জুলাই) ভোরে জাফরগঞ্জের জেলে বুদ্ধু হালদারের জালে ১৯ কেজি ও ২৮ ওজনের দুটি পাঙাশ ধরা পড়ে। 

জেলেরা জানান, মঙ্গলবার রাতে দৌলতদিয়ায় পদ্মা নদীর নিচু এলাকায় মাছ ধরার জন্য জাল ফেলেন জাফরগঞ্জে এলাকার জেলে বুদ্ধু হালদার ও তার সহযোগীরা। ভোরে জাল টেনে নৌকায় তুলতেই বড় দুটি পাঙাশ মাছ দেখতে পান। সকালে মাছ দুটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় কেচমত মোল্লার আড়তে নিয়ে আসেন। এরপর স্থানীয় ব্যবসায়ী চান্দু মোল্লা দরদাম করে মাছ দুটি কিনে নেন।

চান্দু মোল্লা বলেন, ‌‘আজ ভোরে ৭ নম্বর ফেরিঘাটের নিচু এলাকায় বুদ্ধু হালদারের জালে পাঙাশ দুটি ধরা পড়ে। দৌলতদিয়া ফেরিঘাটের কেচমত মোল্লার মৎস্য আড়তে বিক্রির উদ্দেশ্যে আনেন। তার কাছ থেকে ১৯ কেজি ওজনের পাঙাশ মাছটি ১২০০ টাকা কেজি দরে মোট ২২ হাজার ৮০০ টাকায় এবং ২৮ কেজি ওজনের পাঙাশটি প্রতি কেজি ১৩৫০ টাকা দরে মোট ৩৭ হাজার ৮০০ টাকায় কিনেছি। মাছ দুটি বিক্রির জন্য বিভিন্ন জায়গায় মোবাইল ফোনে যোগাযোগ করছি।’

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, বর্তমানে পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলেদের জালে বড় বড় মাছ বেশি ধরা পড়ছে। পদ্মার বড় মাছের খুবই চাহিদা থাকে। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে।

Source link