Image default
বাংলাদেশ

কিশোরগঞ্জে ঢিলেঢালাভাবে চলছে বিএনপির ডাকা আধা বেলা হরতাল

বিএনপির টানা তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন (মঙ্গলবার) জেলার কুলিয়ারচর উপজেলার ছয়সূচি বাসস্ট্যান্ড এলাকায় পুলিশ ও বিএনপির কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে দুজনের মৃত‌্যু হয়। এ ঘটনায় বুধবার (১ নভেম্বর) জেলাজুড়ে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত আধা বেলা হরতাল ডেকেছে বিএনপি।

তবে সকাল থেকেই ঢিলেঢালাভাবেই পালিত হচ্ছে হরতাল। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সাধারণ ও অফিসগামী মানুষের চলাচল ছিল স্বাভাবিক। দূরপাল্লার কোনও বাস ছেড়ে না গেলেও শহর ও অলিগলিতে দোকানপাট ও যান চলাচল স্বাভাবিক ছিল।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিএনপির টানা তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে জেলার কুলিয়ারচর উপজেলার ছয়সূচি বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ বাধে। এতে কৃষক দল ও ছাত্রদলের দুজন নেতার মৃত‌্যু হয়। এ ঘটনায় জেলা বিএনপির সহদপ্তর সম্পাদক মো. শহীদুল্লাহ কায়সার শহীদ স্বাক্ষরিত এ প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, পুলিশের গুলিতে কৃষক দল ও ছাত্রদলের দুজন নেতার মৃত্যুর প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়েছে। কিশোরগঞ্জ জেলাজুড়ে বুধবার আধা বেলা হরতাল ডেকেছে বিএনপি। ৭২ ঘণ্টা শান্তিপূর্ণ অবরোধে পুলিশ বিনা কারণে তাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে ছাত্রদল নেতা রেফায়েত উল্লাহ ও ছয়সূতি ইউনিয়ন কৃষক দল সভাপতি বিল্লাল মিয়া নিহত হন। আহত হয় অন্তত দুই শতাধিক নেতাকর্মী।

Source link

Related posts

ঘূর্ণিঝড় হামুন: বিশুদ্ধ পানির সংকট, এখনও কাটেনি বিদ্যুৎ-নেটওয়ার্ক বিপর্যয়

News Desk

ফাগুনের আগেই খুলনায় গাছে গাছে আম্র মুকুল

News Desk

ছাত্রাবাসের দোতলা থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু: ঘটনাস্থলে গেলেন পুলিশ সুপার

News Desk

Leave a Comment