Image default
বাংলাদেশ

এক দিন আগে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সিলেটের গণসমাবেশস্থলে বিএনপি নেতা-কর্মীরা

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশের এক দিন আগে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন নেতা-কর্মীরা। আজ শুক্রবার দুপুর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশস্থলে জড়ো হচ্ছেন। কিছুক্ষণ পরপর নেতা-কর্মীরা মিছিল ও স্লোগান দিয়ে সমাবেশের মাঠে প্রবেশ করছেন।

কাল শনিবার নগরের চৌহাট্টা এলাকার সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সিলেট বিভাগের সব জেলায় পরিবহন ধর্মঘটের ঘোষণা এসেছে আগেই। ধর্মঘটের কারণে বিভিন্ন জেলা থেকে সমাবেশে আসা নেতা-কর্মীরা আগেভাগে সিলেট ও সমাবেশস্থলে চলে এসেছেন।

সরেজমিনে দেখা গেছে, জুমার নামাজের পর কর্মী-সমর্থকদের আনাগোনা বাড়তে থাকে। সমাবেশস্থলে নেতা-কর্মীদের থাকার জন্য বানানো হয়েছে ‘ক্যাম্প’। সমাবেশস্থলের মাঠজুড়ে অন্তত ২০টি ক্যাম্পে রান্নাবান্নার কাজ চলছে। বেলা দুইটার দিকে সিলেটের কানাইঘাট থেকে বিএনপির একজন নেতার নামে স্লোগান দিয়ে সমাবেশস্থলে ঢোকেন শতাধিক নেতা-কর্মী। এর কিছু আগে মৌলভীবাজারের কমলগঞ্জ থেকে একটি দলকে সমাবেশের মাঠে ঢুকতে দেখা যায়।

কমলগঞ্জ থেকে আসা যুবদল নেতা ইউসুফ আলী বলেন, নেতা-কর্মীরা অনেকেই অনেকভাবে এসেছেন। পরে সিলেটে এসে জড়ো হয়েছেন তাঁরা। কমলগঞ্জ থেকে আসা নেতা-কর্মীরা এখন সমাবেশস্থলে তাঁদের নির্দিষ্ট ক্যাম্পে যাচ্ছেন। সেখানেই খাওয়াদাওয়ার আয়োজন করা হয়েছে।

কানাইঘাট থেকে আসা ছাত্রদল কর্মী নাসির উদ্দিন প্রথম আলোকে বলেন, কানাইঘাট থেকে বেলা ১১টার দিকে বাসে করে নেতা-কর্মীদের নিয়ে এসেছেন। বেলা একটার দিকে সিলেট নগরের সোবহানীঘাট এলাকায় পৌঁছান। সেখান থেকে জুমার নামাজ শেষে মিছিল নিয়ে সমাবেশস্থলে এসেছেন। রাতে সমাবেশস্থলে থেকে কাল সমাবেশ শেষ করেই বাড়িতে ফিরবেন। তিনি বলেন, আগামীকাল শনিবার পরিবহন ধর্মঘট থাকায় আগেভাগেই সমাবেশে চলে এসেছেন।

Related posts

মাছ পরিষ্কার করেই জীবিকা নির্বাহ

News Desk

ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

News Desk

মোংলা থেকে ৩২০ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড় ‘ইয়াস’

News Desk

Leave a Comment