Image default
বাংলাদেশ

উত্তরবঙ্গগামী ৩৫ কিলোমিটারে গাড়ির ধীরগতি, থেমে থেমে যানজট 

উত্তরবঙ্গগামী মহাসড়কের যানজট কিছুটা কমেছে। তবে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক থেকে শুরু করে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত অন্তত ৩৫ কিলোমিটারজুড়ে গাড়ির প্রচুর চাপ রয়েছে। এজন্য  ধীরগতিতে চলছে গাড়ি। সেই সঙ্গে থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে। শুক্রবার বেলা আড়াইটা পর্যন্ত মহাসড়কে এই চিত্র দেখা গেছে। 

শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে কড্ডার মোড়, ঝাঐল ওভার ব্রিজ হয়ে নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনের প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। তবে জেলা পুলিশের তৎপরতায় বেলা ১১টা থেকে যানজট কিছুটা কমে আসে।

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ঈদে ঘরমুখী মানুষজন। যানবাহনের সংখ্যা প্রচুর বেড়ে যাওয়ায় সকাল থেকে মহাসড়কে কখনও ধীরগতি আবার কখনও থেমে থেমে যানজট দেখা দেয়। তবে এখন মহাসড়ক কিছুটা স্বাভাবিক রয়েছে। যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ কাজ করছে। 

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, গাড়ির প্রচুর চাপ থাকায় নলকা সেতুর পূর্ব পাশে কিছুটা যানজট রয়েছে। তবে নলকা মোড় থেকে হাইওয়ে থানার আওতার কোনও এলাকায় যানজটের সৃষ্টি হয়নি। সকালে পাচলিয়া এলাকায় একটি দুর্ঘটনার কারণে কিছুক্ষণ যান চলাচলে সমস্যা হয়েছিল। এখন কিছুটা স্বাভাবিক।

কড্ডার মোড় এলাকা থেকে সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, মহাসড়কের ধারণক্ষমতার তুলনায় গাড়ির চাপ কয়েক গুণ বেশি। তবে গাড়ি বেশি থাকলেও সিরাজগঞ্জের মহাসড়কে যানজট নেই। তবে কোথাও কোথাও ধীরগতি রয়েছে। যানজট নিরসন ও যেকোনো পরিস্থিতি মোকাবিলায় জেলা পুলিশের ৫৭২ জন পুলিশ সদস্য কাজ করছেন।

Source link

Related posts

নকল কিটসহ অবৈধ মেডিকেল পণ্য জব্দ, আটক ৯

News Desk

মেয়াদোত্তীর্ণ কীটনাশকে কৃষকের স্বপ্নভঙ্গ

News Desk

৪৩ দিনেই লাখপতি টাঙ্গাইলের জ্যোতি

News Desk

Leave a Comment