আজ আন্দোলনকারীদের মহাসড়কে উঠতে দেবে না পুলিশ
বাংলাদেশ

আজ আন্দোলনকারীদের মহাসড়কে উঠতে দেবে না পুলিশ

কুমিল্লায় কোটা সংস্কার আন্দোলনকারীরা আসার আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোটবাড়ি এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ। এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে আনসার ক্যাম্প এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুড়েছে। ছাত্ররাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেছেন। এতে বেশ কয়েকজন ছাত্র ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই সাংবাদিক আহতে হয়েছেন।

ক্যাম্পাসের পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কোটবাড়ি অংশে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। বৃহস্পতিবার (১১ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ডাকা ছাত্রদের কর্মসূচি ঠেকাতেই এই সতর্কতা। পুলিশ বলছে, আজ কোনোভাবেই আন্দোলনকারীদের মহাসড়কে উঠতে না দেওয়ার নির্দেশ আছে। পুলিশের একটি সূত্রের বরাতে জানা গেছে এসব তথ্য। 

জানা গেছে, মহাসড়কের কুমিল্লার কোটবাড়ি অংশের চারদিকেই অবস্থান নিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তবে কাউকেই সড়কে দেখা যায়নি। যারাই সড়কে যেতে রওনা হন তাদেরই আটকে দিচ্ছে পুলিশ। এদিকে আনসার ক্যাম্প এলাকায় এখনও উত্তেজনা বিরাজ করছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও আন্দোলনের অন্যতম সমন্বয়ক মোহাম্মদ সাকিব হোসাইন বাংলা ট্রিবিউনকে বলেন, পুলিশের অবস্থানের খবর জেনেছি। কেন্দ্রে থেকে এখনও কোনও সিদ্ধান্ত আসেনি। কেন্দ্র যা সিদ্ধান্ত দেবে আমরা তাই মানবো।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্র জানান, কোটবাড়ির আনসার ক্যাম্প এলাকায় পুলিশ ছাত্রদের ওপর টিয়ার গ্যাস মেরেছে। হামলাও করেছে। কয়েকজন ছাত্র আহত হয়েছেন এ ঘটনায়। আমাদের অপর অতর্কিত হামলা করেছে পুলিশ। 

অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান বলেন, আজ ছাত্রদের রাস্তায় উঠতে দেওয়া হবে না। সড়ক ক্লিয়ার রাখার নির্দেশনা আছে।

Source link

Related posts

দুর্নীতি করে কোটিপতি ছেলে, গ্রামে ভাঙা ঘরে মায়ের বসবাস

News Desk

বরিশালে একদিনে আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৭৬৬

News Desk

ভেসে গেছে ৫ কোটি টাকার মাছ, এখনও পানিবন্দি লক্ষাধিক মানুষ

News Desk

Leave a Comment