Image default
প্রযুক্তি

Samsung Galaxy M42 হবে কোম্পানির সবচেয়ে সস্তা 5G ফোনগুলির একটি, আসছে চলতি মাসেই

Samsung, তাদের M সিরিজের প্রথম 5G স্মার্টফোন হিসেবে শীঘ্রই ভারতে Galaxy M42 লঞ্চ করবে। টিপস্টারদের দাবিকে বিশ্বাস করলে চলতি বছরের শেষেই ফোনটি বাজারে চলে আসবে। ইতিমধ্যেই আমরা স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি কে ভারতের BIS সার্টিফিকেশন, Wi-Fi সার্টিফিকেশন ও বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম Geekbench-এ ও দেখা গেছে। এবার ফোনটির টিজারও সামনে এল।

জনপ্রিয় টিপস্টার, মুকুল শর্মা সম্প্রতি Samsung Galaxy M42 5G এর টিজার পোস্ট করেছেন। তিনিও জানিয়েছেন এই ফোনটির লঞ্চ আসন্ন। কোম্পানি এই ফোনের জন্য ‘FastestMonster’ হ্যাশট্যাগ ব্যবহার করবে বলে টিজার থেকে জানা গেছে। টিপস্টারের আরও দাবি, এই ফোনটি কোম্পানির সবচেয়ে সস্তা 5G স্মার্টফোনগুলির একটি হবে।

Samsung Galaxy M42 5G সম্পর্কে আপাতত কি জানা গেছে

বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম, গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি এর মডেল নাম্বার হবে SM-M426B। এই ফোনে ২.১ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হবে। গ্রাফিক্সের জন্য থাকবে এড্রেনো ৬১৯ জিপিইউ। এখানে ফোনটি ৪ জিবি র‌্যাম সহ অন্তর্ভুক্ত ছিল। যদিও লঞ্চের সময় এর আরও কয়েকটি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে বলে আমাদের অনুমান। আবার ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে।

অন্যদিকে, Wi-Fi Alliance ও 3C সার্টিফিকেশন সাইট নিশ্চিত করেছিল যে, Samsung Galaxy M42 5G ফোনে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। আবার ফোনটি ১২৮ জিবি স্টোরেজ সহ আসবে।

Related posts

নতুন প্রাইভেসি পলিসি স্থগিত করল হোয়াটসঅ্যাপ

News Desk

টুইটারকে ভারতের আইন মানতে শেষ বারের মতো নোটিশ

News Desk

মঙ্গল গ্রহের পরিবেশে বিজ্ঞানীদের এক বছর গবেষণার ফল

News Desk

Leave a Comment