Image default
প্রযুক্তি

২ জিবি সাইজের ফাইল শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই

দুর্দান্ত এক নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে। বলা হচ্ছে, এবার ২ জিবি সাইজ পর্যন্ত ফাইল হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠানো যাবে। নতুন ফিচার সব ইউজারদের জন্য চালু করার আগে বেটা সংস্করণে আনবে হোয়াটসঅ্যাপ।

আপাতত বেশ কিছু বিটা টেস্টারকে হোয়াটসঅ্যাপের তরফে এই নতুন ফিচার ব্যবহার করতে দেওয়া হয়েছে বলে শোনা গিয়েছে।

জানা গিয়েছে, অ্যানড্রয়েড হোক বা আইওএস, দু’ধরনের ডিভাইসের ক্ষেত্রেই এই ফিচার কাজ করবে।

শোনা গিয়েছে, আপাতত আর্জেন্টিয়ায় এই ফিচারের রোলআউট শুরু হয়েছে। তাই অন্যান্য দেশগুলিকে এখন অপেক্ষা করতে হবে। কারণ বিশ্বের অন্যান্য দেশে কবে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের রোলআউট শুরু হবে সেই প্রসঙ্গে এখনও কিছু জানা যায়নি।

এরই মধ্যে আর্জেন্টিয়ায় এই ফিচারের রোলআউট শুরু হয়েছে। তাই অন্যান্য দেশগুলোকে এখন অপেক্ষা করতে হবে। কারণ বিশ্বের অন্যান্য দেশে কবে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের রোলআউট শুরু হবে সেই প্রসঙ্গে এখনও কিছু জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে এই বেশি সাইজের ফাইল পাঠানোর ফিচার চালু হয়ে গেলে অনায়াসে বড় অডিও ফাইল বা ভাল কোয়ালিটির ইমেজ কিংবা ভিডিও অন্য কাউকে পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপের এক ক্লিকেই হবে সমস্যার সমাধান। এর জন্য কনটেন্ট এডিটের করে সাইজ কাটছাঁট করার কোনো প্রয়োজন হবে না। এর পাশাপাশি ফাইল পাঠানোর জন্য থার্ড পার্টি অ্যাপ ব্যবহারেরও দরকার নেই

বর্তমানে হোয়াটসঅ্যাপের মাধ্যমে সর্বোচ্চ ১০০ এমবি সাইজের ফাইল সেন্ড করা সম্ভব। কিন্তু নতুন ফিচার চালু হলে এই ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপের মাধ্যমে ২ জিবি সাইজ পর্যন্ত ফাইল অনায়াসেই পাঠানো সম্ভব হবে। তথ্য সূত্র: টেকজুম ডটটিভি।

শেয়ার করুন

Source link

Related posts

মুক্তির অপেক্ষায় বীরকন্যা প্রীতিলতা

News Desk

সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে : নসরুল হামিদ

News Desk

গুগল ক্রোমে যেসব নতুন ফিচার যুক্ত হচ্ছে

News Desk

Leave a Comment