free hit counter
হোয়াটসঅ্যাপে ‘ফাস্ট প্লেব্যাক’ ফিচার
প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে ‘ফাস্ট প্লেব্যাক’ ফিচার

হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজের প্লেব্যাক স্পিড পরিবর্তনের জন্য চালু হয়েছে ‘ফাস্ট প্লেব্যাক’ ফিচার। সম্প্রতি এক বিবৃতিতে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, স্মার্টফোনে টাইপিংয়ে অভ্যস্ত ব্যবহারকারীদের জন্য ফাস্ট প্লেব্যাক ফিচার চালু করা হয়েছে। এর মাধ্যমে প্লেব্যাক স্পিড পরিবর্তন করে ভয়েস মেসেজ পাঠানো যাবে। ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইফোন উভয় ডিভাইসের ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে উল্লেখ করা হয়, ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে দীর্ঘ মেসেজ লেখেন। কিন্তু সেটি অনেক সময় পড়ার ধৈর্য থাকে না। সে কারণে ফাস্ট প্লেব্যাক ফিচার চালু করা হয়েছে। এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা প্লেব্যাক স্পিড পরিবর্তন করে ভয়েস মেসেজ পাঠাতে পারবেন।

টাইমস অব ইন্ডিয়ায় বলা হয়, হোয়াটসঅ্যাপে টাইপ করার চেয়ে ভয়েস মেসেজ পাঠানো অনেক সহজ। নতুন ফিচারটি এখন সব ব্যবহারকারী ব্যবহার করতে পারবেন। মেসেজিং প্ল্যাটফর্মটি বলেছে, ফাস্ট প্লেব্যাক ফিচারের মাধ্যমে এখন পরিবার-পরিজন ও বন্ধুবান্ধবের সঙ্গে যোগাযোগ সহজ হয়ে উঠবে।

কীভাবে ব্যবহার করবেন?

ভয়েস মেসেজ পাঠানোর সময়েই প্লেব্যাক স্পিড পরিবর্তনের ফিচারটি চোখে পড়বে। যা 1x by default হিসেবে সেট করা রয়েছে। সেখান থেকে 1.5x or 2x পর্যন্ত পরিবর্তন করে প্লে অপশনে ক্লিক করতে হবে। তবে 2x পর্যন্ত পরিবর্তন করা হলে অদ্ভুত সাউন্ড শোনা যাবে। তাই 1.5x পর্যন্ত সাউন্ড পরিবর্তন করাই ভালো।

Related posts

হোয়াটসঅ্যাপের ছবি বা ভিডিও ‘ফুল-ভিউ’ ফরম্যাটে দেখা যাবে

News Desk

গোলাপি হোয়াটসঅ্যাপে বিপদ, বিশেষজ্ঞদের সতর্কবার্তা

News Desk

WhatsApp এর নতুন ফীচারে চ্যাট-টেক্সট গুলোর রং বদলাতে পারবেন ব্যাবহারকারীরা

News Desk