free hit counter
হোয়াটসঅ্যাপে আসছে মাইগ্রেশন ফিচার
প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে আসছে মাইগ্রেশন ফিচার

ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ প্রায়ই নতুন ফিচার চালু করে। এর ধারাবাহিকতায় এনক্রিপ্টেড মেসেজিং প্ল্যাটফর্মটিতে যুুক্ত হতে যাচ্ছে চ্যাট হিস্টোরি মাইগ্রেশন ফিচার। সম্প্রতি ওয়াবইটালইনফোর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বলা হয়েছিল, চ্যাট হিস্টোরি মাইগ্রেশন ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইফোন উভয় ডিভাইসেই চালু করা হবে। তবে ওয়াবইটালইনফোর প্রতিবেদনে নতুন করে জানানো হয়েছে, কেবল ভিন্ন ধরনের ডিভাইসই নয়, নতুন নাম্বারেও চ্যাট হিস্টোরি মাইগ্রেট করা যাবে।

এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে এবং নতুন নাম্বারে ‘চ্যাট হিস্টোরি’ মাইগ্রেশনের ফিচারটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ এত দিন ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ নাম্বার বদলে ফেললে পুরনো চ্যাট হিস্টোরি তার কাছে থাকতো না। ফলে ব্যবহারকারীরা ব্যাপক সমস্যার সম্মুখীন হতেন। নতুন ফিচারটি চালু হলে সে সমস্যার সমাধান হবে। এমনকী অ্যান্ড্রয়েড থেকে আইফোনেও চ্যাট হিস্টোরি নিয়ে যাওয়া সম্ভব হবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি কবে নাগাদ চালু হবে সে বিষয়ে কোনো কিছু জানানো হয়নি। তবে ওয়াবইটালইনফোর প্রতিবেদনে উল্লেখ করা হয়, এ মুহূর্তে ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ।

Related posts

নতুন প্রাইভেসি পলিসি স্থগিত করল হোয়াটসঅ্যাপ

News Desk

কোনো ডেটা না হারিয়ে WhatsApp ও Instagram অ্যাকাউন্ট ডিলিট করবেন যেভাবে

News Desk

ব্যক্তিগত তথ্য সুরক্ষায় ক্যাম্পেইন করছে হোয়াটসঅ্যাপ

News Desk